Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরলেন পন্নির, তামিলনাড়–র নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন শশীকলা

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে যোগ দিতে চলেছেন চিনাম্মা শশীকলা। এআইএডিএমকে-র তরফে এক টুইট করে এমন কথাই জানানো হল। গতকাল এআইএডিএমকে-র দলীয় বিধায়কদের এক সভায় চিনাম্মাকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বেছে নেওয়া হয়। এর আগেই যদিও রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী পন্নিরসেলভম মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন এবং ভবিষ্যৎ মুখ্যমন্ত্রী হিসাবে শশীকলাকে মনোনীত করেন। এর পাশাপাশি তিনি জানান, ‘আমি পদত্যাগ করলাম এবং দলের তরফে সর্বজন মতে শশীকলাকে বিধানসভার নেত্রী হিসাবে মনোনীত করা হল। দলের সকল বিধায়ক এই বিষয়টিতে একই মত দিয়েছেন’।
প্রসঙ্গত, এর আগেও বহুবার জয়ললিতার পয়েস গার্ডেনের বাড়িতে গিয়ে এআইএডিএমকে’র সদস্যরা শশীকলার সঙ্গে বৈঠক করেছেন। আম্মার এই বাড়িতে চিনাম্মাও থাকেন। আম্মার পর তার যোগ্য উত্তরাধিকারী হিসাবে তাই চিনাম্মাকেই বেছে নিল দল।
প্রসঙ্গত, গত প্রায় এক মাস ধরেই চলছে সলতে পাকানো পর্ব। প্রথমে দলের সাধারণ সম্পাদক পদে চলে আসেন শশীকলা। তার পর থেকেই এআইএডিএমকের বর্ষীয়ান নেতা তথা লোকসভার ডেপুটি স্পিকার এম থাম্বিদুরাই বলেন, একপদ, একনেতা নীতি বজায় রাখতে হবে। মানে পার্টির নেত্রীকেই করতে হবে মুখ্যমন্ত্রী। ব্যাস, তার এই বক্তব্যের পর থেকেই তামিলনাড়ুর এআইডিএমকে শিবিরে কার্যত শশীকলা লাও পার্টি বাঁচাও ধাঁচের সেøাগান উঠতে শুরু করে। এর মধ্যেই শশীকলার স্বামী নটরাজন দিল্লিতে লবি শুরু করেন। মূলত কংগ্রেস এবং ইউপিএ শিবিরের সঙ্গেই তিনি যোগাযোগ রাখেন বলে জানা গেছে। দলীয় সূত্রের খবর, ওই খেলার পিছনে কংগ্রেসের এক শীর্ষ তামিল নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর হাত রয়েছে।
রাজ্যভার পেয়ে শশীকলা নটরাজন জানিয়েছেন, আম্মার দেখানো পথেই রাজ্যের মানুষের সেবা করে যেতে চান তিনি। -সূত্র : সংবাদপ্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ