Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত ও পাকিস্তান শান্তিবার্তা আবারও শুরু হবে : পাক মন্ত্রী

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতে নির্বাচনী প্রচারে পাকিস্তানকে তুলধোনা করাই রেওয়াজ। তবুও, অদূর ভবিষ্যতে সব সমস্যা মিটে গিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তির কথা এগোবে। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এমনই মতপোষণ করলেন পাকিস্তানের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের মন্ত্রী আশান ইকবাল। তিনি বলেন, ‘অদ্ভুতভাবে ভারতের নির্বাচনে প্রচারের প্রধান বিষয় পাকিস্তানকে আক্রমণ করা। আর তা করেই কিছুটা অতিরিক্ত ভোট আদায় করেন নির্বাচনী প্রার্থীরা’। যদিও, এই পরিস্থিতি পাল্টে গিয়ে দু’দেশের মধ্যে অবিলম্বে শান্তির কথা এগোবে বলে তার দাবি।
গতকাল থেকে দেশের পাঁচ রাজ্য পাঞ্জাব, গোয়া, উত্তরপ্রদেশ, মণিপুর ও উত্তরাখ-ের নির্বাচন শুরু হয়েছে। চলবে ৮ মার্চ পর্যন্ত। এদিন প্রথম দফার নির্বাচনে ভোটগ্রহণ করা হয় পাঞ্জাব ও গোয়াতে। ১১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত ৭ দফায় নির্বাচন হবে উত্তরপ্রদেশে। ১৫ ফেব্রুয়ারি নির্বাচন রয়েছে উত্তরাখ-ে এবং ৪ ও ৮ মার্চ ভোটগ্রহণ করা হবে মণিপুরে।
পাকিস্তানের মন্ত্রী আশান ইকবালের মতে, এই নির্বাচন প্রক্রিয়া শেষ হলেই দুই দেশের মধ্যে শান্তিবার্তা শুরু হবে। শুধু তাই নয়, তার কথায় দুই দেশের মধ্যে শান্তি বিরাজ করলে তবেই উন্নয়ন হওয়া সম্ভব। ২০১৬ সালে পাঠানকোট বিমানঘাঁটি ও উরি সেনা ছাউনিতে জঙ্গি হামলার পর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে সম্পর্কে অবনতি ঘটতে শুরু করে। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ