Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যারিসের ল্যুভ মিউজিয়ামে সন্ত্রাসী হামলা : গুলিবিদ্ধ ১

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্যারিসের ল্যুভ মিউজিয়ামে চাপাতি হাতে এক লোক সন্ত্রাসী হামলার চেষ্টা করলে তার ওপর গুলি চালিয়েছে সৈন্যরা। পুলিশ জানিয়েছে, ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে চাপাতি হাতে এক লোক সৈন্যদের এক টহল দলের ওপর হামলার চেষ্টা করে। লোকটি ল্যুভ মিউজিয়ামের শপিং সেন্টারে প্রবেশের চেষ্টা করছিল। তখন সৈন্যরা তার ওপর গুলি চালায়। তার তলপেটে গুলি লেগেছে। চাপাতির হামলায় একজন সৈন্যও আহত হয়েছে। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনাকে গুরুতর বলে বর্ণনা করছে।
হামলার সময় ল্যুভ মিউজিয়াম দেখতে আসা লোকজনকে মাটিতে বসে পড়তে বলা হয়। ফরাসী প্রধানমন্ত্রী এই হামলাকে ‘সন্ত্রাসবাদী প্রকৃতির’ বলে বর্ণনা করেছেন।
পুলিশ জানায়, সন্দেহভাজন হামলাকারীর কাছে দুটি ব্যাগ ছিল। তবে সেগুলোতে কোন বিস্ফোরক পাওয়া যায়নি। হামলার সময় ল্যুভ মিউজিয়ামের ভেতর প্রায় আড়াই শো দর্শনার্থী ছিল। নিরাপত্তা তল্লাশির পর তাদের পর্যায়ক্রমে সেখান থেকে বের করে আনা হচ্ছে। পুলিশ জানায়, হামলাকারীর দিকে সৈন্যরা পাঁচ রাউন্ড গুলি চালায়। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ