Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজাদপুরে আ’লীগ-ছাত্রলীগ সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

মেয়রসহ ১১ জনের বিরুদ্ধে মামলা : হরতাল আহ্বান

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের শাহজাদপুরে আ’লীগ-ছাত্রলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিক আব্দুল হাকিম শিমুল (৪২)  শুক্রবার দুপরে মারা গেছেন। তিনি শাহজাদপুর বাজার এলাকার আমানুল্লাহর ছেলে। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরলে পৌর এলাকায় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পৌর এলাকার বিভিন্নস্থানে অতিরিক্ত দাঙ্গা পুলিশ ও র‌্যাব মোতায়েন জোরদার করা হয়েছে। সেই সাথে ম্যাজিস্ট্রেট ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা অবস্থান করছেন।
উল্লেখ্য, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ-ছাত্রলীগ দু’গ্রুপের মধ্যে পূর্বশত্রুতার জের ধরে শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর ছোট ভাই হাকিমুল হক পিন্টু বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদ সেখকে স্থানীয় হাইস্কুল মাঠ থেকে তুলে নিয়ে মেয়রের বাড়ির ভিতর আটকে রেখে বেধরক মারপিট করে। এতে তার একটি হাত ও পা ভেঙে যায়। গুরুতর অবস্থায় তাকে পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।
এ ঘটনার প্রতিবাদে ওই দিন বিকেলে ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতা-কর্মী ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের বিসিক বাসস্ট্যান্ড এলাকায় প্রায় দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। একপর্যায়ে অবরোধকারীরা মিছিল নিয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুর বাড়ি ঘেরাওয়ের চেষ্টা করে এবং তার বাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ ও ভাঙচুর করে। এ সময় পৌর মেয়র তার লাইসেন্সকৃত শর্টগান দিয়ে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গলায় ও মাথায় এবং পথচারী রং মিস্ত্রী সরোয়ার হোসেন ও ডুবার আলীর পায়ে গুলিবিদ্ধ হন। এদেরকে বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সাংবাদিক শিমুলের অবস্থার অবনতি হলে শুক্রবার দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে বঙ্গবন্ধু সেতুর পশিশ্চমপাড়  সিরাজগঞ্জের কোনাবাড়ি মোড় এলাকায় তিনি মারা যান। বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ মেয়রের বাড়ি থেকে শর্টগান ও ২ রাউন্ড গুলির খোসা জব্দ করে এবং পৌর মেয়রের ছোট ভাই পিন্টুকে গ্রেফতার করে।
এ ঘটনার প্রতিবাদে শনিবার শাহজাদপুরে অর্ধদিবস হরতাল ডেকেছে ছাত্রলীগ ও স্থানীয় সাংবাদিক সমাজ। শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলিমুন রাজিব এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে শুক্রবার বিকেলে শাহজাদপুর পৌর এলাকায় স্থানীয় সাংবাদিক ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল সমাবেশ করে।
এবিষয়ে শাহজাদপুর থানার ওসি রেজাউল হক বলেন, ঘটনার রাতেই পৌর মেয়র হালিমুল হক মিরু, তার ছোট ভাই হাকিমুল হক পিন্টু ও হাবিবুল হক মিন্টুসহ ১১জনের বিরুদ্ধে শাহজাদপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার ভোর রাতে মেয়রের ছোট ভাই হাবিবুল হক মিন্টুকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা দাঁড়াল ২-এ। গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ