Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশ সদস্যরা নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
তিনি বলেন, পুলিশের কারণেই আজ ঢাকাসহ গোটা দেশ নিরাপদ। তাই পুরোপুরি না পারলেও পর্যায়ক্রমে পুলিশের সক্ষমতা বাড়াতে কাজ করে যাচ্ছে সরকার। গতকাল বৃহস্পতিবার বিকালে রাজারবাগ পুলিশ লাইন্সে ঢাকা মহানগর পুলিশের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়নের মাধ্যমে দেশ বদলে দেবেন। একইসঙ্গে পুলিশও অনেক বদলে গেছে। পুলিশ আজ জনগণের বন্ধু। ঢাকা নিরাপদ রাখতে পারলে বাংলাদেশের বেশিরভাগ অংশ নিরাপদ হয়ে যায়। সেই কাজটি বিগত ৪২ বছর ধরে ঢাকা মহানগর পুলিশ করে যাচ্ছে।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বিজিবি’র অন্য একটি অনুষ্ঠানে বক্তব্য দেন। পিলখানার সেই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বিজিবি’র ব্যাটালিয়ন কমান্ডারদের সঙ্গে বৈঠক করেন। ওই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ব্যাটালিয়ন কমান্ডাররা তাদের সুবিধা-অসুবিধার কথা জানিয়েছেন। সেগুলো ক্রমান্বয়ে সমাধান করা হবে। তাছাড়া তারা সীমান্তে নজরদারি বাড়াতে সীমান্ত সড়ক নির্মাণের কথাও বলেছেন। এ বিষয়ে সবাই একমত। প্রধানমন্ত্রীরও দিকনির্দেশনা রয়েছে।
অন্য এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আগের চেয়ে সীমান্ত হত্যা অনেক কমেছে। তাছাড়া মিয়ানমার থেকে কতো রোহিঙ্গা নাগরিক পালিয়ে বাংলাদেশে এসেছেন তার হিসাব চলছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ