Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

থমথমে বাঁশখালী গন্ডামারায় নিহত আলীর জানাযায় হাজারো গ্রামবাসী

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : বাঁশখালীর গন্ডামারায় এস আলম গ্রুপের মালিকানাধীন কয়লা বিদ্যুৎ প্রকল্পের মতবিনিময় সভায় দুই পক্ষের সংঘর্ষে একজন গ্রামবাসী নিহতের ঘটনায় পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যেকোন সময়  ফের সংঘাত-সহিংসতার আশঙ্কায় এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
গতকাল (বৃহস্পতিবার) বিকেলে নিহত মোঃ আলীর নামাজে জানাযায় হাজার হাজার মানুষ অংশ নেয়। তারা এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানান। আলোচিত এ বিদ্যুৎ কেন্দ্রের কাজ শুরু হতেই দুই দফা সংঘাতে ৫ জন নিহত হলো। এর আগে এপ্রিল মাসে পুলিশের গুলিতে মারা যায় ৪ জন গ্রামবাসী।
বুধবার প্রকল্প বাস্তবায়ন নিয়ে মতবিনিময় সভার শুরুতে দুই পক্ষ সংঘাতে জড়িয়ে পড়ে। এতে একজন নিহত এবং আরও ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
নিহত মোঃ আলীর বাড়ি পশ্চিম বরঘোনা গ্রামে। তিন সন্তানের জনক মোঃ আলী হতদরিদ্র। কখনো অটোরিকশা চালিয়ে আবার কখনো কামলার কাজ করে তার সংসার চলতো। স্থানীয়রা জানায়, ঘটনার সময় তিনি কোন পক্ষে ছিলেন না। মারামারি দেখে বাড়ি থেকে বের হয়ে আসেন। আর তখন দুই পক্ষের সংঘর্ষে পড়ে গুরুতর আহত হন মোঃ আলী।
এদিকে সংঘর্ষে হতাহতের ঘটনায় নিহত মোঃ আলীর পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা লেয়াকতকে প্রধান আসামী করা হয়েছে। ঘটনার জন্য আওয়ামী লীগ সমর্থিত নুরুল মোস্তফা সংগ্রামের অনুসারীরা সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা লেয়াকতের অনুসারীদের দায়ী করছেন। গতকাল মোঃ আলীর নামাজে জানাযায় সংগ্রাম ও তার সমর্থক নেতারা উপস্থিত থাকলেও লেয়াকত আলীকে দেখা যায়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ