Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বহিষ্কার হচ্ছেন হাইমচরের আ’লীগ নেতা নুর হোসেন

থানায় মামলা : তদন্ত কমিটি গঠিত

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের হাইমচরে পদ্মাসেতুর নামে ছাত্রদের পিঠের উপর দিয়ে হেঁটে যাওয়ার ঘটনায় উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হচ্ছে বলে জানা গেছে। এছাড়া নুর হোসেন পাটোয়ারীসহ ৫ জনের বিরুদ্ধে হাইমচর থানায় মামলা দায়ের করা হয়েছে। নুর হোসেন পাটওয়ারী বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
চাঁদপুরের একজন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তার বহিষ্কারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
ওই বিষয়ে বিভাগীয় তদন্ত কমিটির প্রধান চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার ও অতিরিক্ত সচিব সৈয়দা সরোয়ার জাহান বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তার সাথে ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর ম-ল, পুলিশ শামসুন্নাহার ও এডিসি জেনারেল মো. মাসুদ হোসেন। ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবেন তারা।    
বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর সমর্থকরা তার পক্ষে মানববন্ধনের প্রস্তুতি নেয়। এ সময় আওয়ামী লীগের একাংশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উপজেলা আওয়ামী লীগের অফিসে হামলা চালানো হয় বলেও অভিযোগ উঠেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে, বুধবার রাতে আহমেদ আলী নামে এক অভিভাবক নুর হোসেন পাটওয়ারীকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলার অন্যান্য আসামিরা হলেন- স্কুলের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি হুমায়ন পাটওয়ারী, সদস্য মুনসুর আহমেদ ও এম এ বাশার।
হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, বুধবার রাতে নীলকমল ওসমানিয়া উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রের অভিভাবক আহমেদ আলী বাদী হয়ে ওই ৫ জনকে আসামি করে মামলা করেছেন। মামলাটি আমলে নেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি হাইমচরের নীলকমল ওসমানিয়া হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দশম শ্রেণির শিক্ষার্থীদের তৈরি মানবসেতুর (প্রতীকী পদ্মাসেতু) উপর দিয়ে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ নেতা নুর হোসেন পাটওয়ারী হেঁটে যান। যা সারা দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ গণমাধ্যমে প্রচারিত হলে আলোচনার ঝড় ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ