Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া আদালতে যাবেন আজ

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আজ (বৃহস্পতিবার) আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এই মামলায় কাল তাঁর আত্মপক্ষ সমর্থনের শুনানির দিনধার্য আছে।
গতকাল বুধবার বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের এ তথ্য জানিযেছেন। তিনি বলেছেন, খালেদা জিয়া বৃহস্পতিবার সকাল ১০টায় আদালতের উদ্দেশে রওনা হবেন। গত ৩০ জানুয়ারি আদালতে হাজির হয়েছিলেন খালেদা জিয়া। ওই দিন অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত খালেদার আত্মপক্ষ সমর্থনের শুনানির জন্য বৃহস্পতিবার দিনধার্য করেন। আর খালেদার পক্ষে মামলার পুনঃতদন্তের আবেদনের ওপর বিস্তারিত শুনানির সময়ও ওই দিনধার্য করেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে দেয়া অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের জন্য ২ ফেব্রুয়ারি তারিখ ধার্য রয়েছে।
দশ মামলায় খালেদা জিয়াকে ২৭ ফেব্রুয়ারি হাজিরের নির্দেশ :
খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাশকতার ৯টি ও রাষ্ট্রদ্রোহের একটি মামলায় গতকাল বুধবার অভিযোগ গঠনের শুনানির দিনধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার আইনজীবীরা জানান আসামি অসুস্থ। তাই তাঁরা সময়ের আবেদন করেন। আদালত ২৭ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন। সেদিন হাজির না হলে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে আদালত জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ