Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের সাথে সুসম্পর্ক রাখতে হবে -আইজিপি

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক বলেছেন, সাংবাদিকরা জনগণের কাজ করে, সরকারের বিভিন্ন কর্মকা- ও প্রতিষ্ঠানের কর্মকা- মিডিয়ার মাধ্যমেই জনসন্মুখে আসে। তাই তারা আমাদের সহযোগী। তাদের সাথে সুসম্পর্ক রাখতে হবে।
বুধবার সকালে আশুলিয়ার কবিরপুরে এক কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে পাঁচ একর জমির উপর নির্মিত ‘কবিরপুর ফায়ারিং রেঞ্জ’ উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। রাজধানীর শাহাবাগে বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের দুই সাংবাদিককে পুলিশি নির্যাতনের বিষয়টি ‘দুঃখজনক’ মন্তব্য করে আইজিপি আরো বলেন, পুলিশ সদস্যদের বারবার আমি বলি, সাংবাদিক যারা তারা তো জনগণের হয়েই কাজ করে। সরকারের বিভিন্ন কর্মকা- ও প্রতিষ্ঠানের কর্মকা- মিডিয়ার মাধ্যমেই জনসন্মুখে আসে। কাজেই তারা আমাদের সহযোগী। তাদের সাথে সুসর্ম্পক রাখতে হবে, ভালো ব্যবহার করতে হবে। তাদের পেশাগত দায়িত্ব পালনে আমাদের সহায়ওতা দিতে হবে। এগুলো সবসময় বলি। তারপরও কিছু ক্রুটি-বিচ্যুতি হয়, সেগুলো আমরা জিরো টলারেন্স নিয়ে দেখি। সেই সাথে তাদের বিরুদ্ধে কঠোরভাবে বিভাগীয় ব্যবস্থাও নেয়া হয়।
এর আগে আইজিপি ফায়ারিং রেঞ্জের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও সোয়াত সদস্যের ফায়ারিং প্রত্যক্ষ করেন।
ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমানের সভাপত্বিতে ফায়ারিং রেঞ্জ উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মাইনুর রেজা চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ