Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বকেয়া পরিশোধ করে ৯২৮ জন শ্রমিককে চাকরিচ্যুত

না’গঞ্জে ক্রোনি টেক্স সুয়েটার্স

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের বিকেএমইএর প্রথম সহসভাপতি আসলাম সানির মালিকানাধীন ক্রোনী টেক্স সুয়েটার্স নামের একটি রফতানিমুখী গার্মেন্টের ৯২৮ জন শ্রমিককে সমস্ত বকেয়া পাওনাদি পরিশোধ করে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল অবধি শহরের চাষাঢ়া বালুরমাঠে অবস্থিত গার্মেন্ট মালিকদের সংগঠন বিকেএমইএর কার্যালয়ের সম্মেলনকক্ষে শ্রমিকদের বকেয়া পাওনাদি পরিশোধ করা হয়। ৯২৮ জন শ্রমিককে মালিকপক্ষ প্রায় ৩ কোটি টাকা পরিশোধ করেছেন বলে জানান, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টে ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু। বকেয়া পাওনাদি পরিশোধকালে আরো উপস্থিত ছিলেন বিকেএমইএর সহসভাপতি (অর্থ) জিএম ফারুক, ক্রোনী টেক্স সুয়েটার্সের জিএম হারুনুর রশিদ, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টে ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা কমিটির সহসভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।   
জানা গেছে, গত ২৪ জানুয়ারি ফতুল্লার বিসিক শিল্পনগরীতে অবস্থিত ক্রোনী টেক্স সুয়েটার্স নামের একটি রফতানিমুখী গার্মেন্টের ৯২৮ জন শ্রমিককে ২০ ধারা অনুযায়ী ছাটাই করার নোটিশে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠে। পরবর্তীতে শ্রমিকরা দফায় দফায় বিক্ষোভ মিছিল শেষে গত ৩০ জানুয়ারি বিকেএমইএর প্রথম সহ-সভাপতি আসলাম সানির কুশপুত্তলিকা দাহ করে। পরে ওইদিন রাতেই বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের এমপি সেলিম ওসমানের কারখানায় ত্রিপক্ষীয় বৈঠক শেষে মালিকপক্ষ শ্রম আইনের ২৬ ধারা অনুযায়ী শ্রমিকদের সমস্ত পাওনাদি পরিশোধে সম্মত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ