Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি প্রেসিডেন্টকে স্বাগত জানিয়েছেন খালেদাজিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ২:১৯ পিএম | আপডেট : ২:২৫ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০১৭

স্টাফ রিপোর্টার : ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের ঢাকা সফরকে স্বাগত জানিয়েছেন বেগম খালেদা জিয়া।

দলের বিশেষ সম্পাদক ও পররাষ্ট্র বিষয়ক কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান রিপন বলেছেন, দলের চেয়ারপার্সন খালেদা জিয়া ফিলিস্তিনের প্রেসিডেন্টের ঢাকা সফরকে স্বাগত জানাচ্ছেন। তার এই সফর ও ফলপ্রসূ হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।বেগম খালেদা জিয়া আশাবাদ ব্যক্ত করেছেন, ফিলিস্তিনি রাষ্ট্র হিসেবে অচিরেই সার্বজনীন স্বীকৃতি লাভ করবে এবং ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরাইলী আগ্রাসন এবং দখলদারিত্বের অবসান হবে।

ঢাকায় মাহমুদ আব্বাসের ঢাকা অবস্থান সফল ও তার সুস্বাস্থ্য কামনা করেছেন বেগম জিয়া বলেও জানান তিনি।

এই ব্যাপারে দলের পক্ষ থেকে ঢাকায় প্যালেস্টাইন দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ইউসুফ রামাদান (Yousef Ramdan) এর কাছে চিঠি দেয়া হয়েছে বলে জানান রিপন।

তিন দিনের সফরে বিকালে ঢাকায় পৌঁছাবেন মাহমুদ আব্বাস। তাকে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট হিসেবে এটিই মাহমুদ আব্বাসের প্রথম রাষ্ট্রীয় সফর; গত বছর ফেব্রুয়ারিতে জর্ডান থেকে জাপান যাওয়ার পথে ঢাকায় কয়েক ঘণ্টা যাত্রাবিরতি করেছিলেন তিনি।

আসাদুজ্জামান রিপন বলেন, ফিলিস্তিনি জনগণের স্বাধিকার ও স্বতন্ত্র রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে সব সময় বিএনপি তাদের পাশে সমর্থন দিয়ে আসছে, ভবিষ্যতেও বাংলাদেশের জনগণ পক্ষে সংহতি ও সমর্থন জানাবে।

তিনি বলেন, ফিলিস্তিনি প্রেসিডেন্ট হিসেবে মাহমুদ আব্বাসের এটি প্রথম সফর হলেও ১৯৮১ সালে ফিলিস্তিনিদের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আমন্ত্রণে প্রথম বাংলাদেশ সফরে এসেছিলেন। তার সাথে প্রেসিডেন্ট জিয়ার ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো।

ফিলিস্তিনিদের স্বাধীনতা আন্দোলনের প্রতি সমর্থনের নির্দেশন হিসেবে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আমলে ১৯৮০ সালে ফিলিস্তিনি এক মুক্তিযোদ্ধা ও আল-আকসা মসজিদের ছবি সম্বলিত একটি স্মারক ডাক টিকেটও আরবী ও ইংরেজি ভাষায় প্রকাশ করা হয়েছিলো।

মাহমুদ আব্বাসের সফরে বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের কোনো সময়সূচী আছে কিনা জানতে চাওয়া হলে রিপন বলেন এখন পর্যন্ত বিএনপিকে সরকারের তরফ থেকে কিছু জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ