Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ লাখেরও বেশি মানুষের কাছে ডিজিটাল স্বাস্থ্য সেবাদাতা প্রতিষ্ঠান টনিক

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রামীণফোন ও টেলিনর হেলথের ডিজিটাল স্বাস্থ্যসেবা টনিক অতি সম্প্রতি ২০ লাখ গ্রাহকের মাইলফলক স্পর্শ করেছে। বাংলাদেশের মানুষের স্বাস্থ্যসম্মত জীবনযাপনে সচেতন করে তুলতে এবং সুস্বাস্থ্য-বিষয়ক নানা সুবিধা দিতে যাত্রা শুরু করে টনিক। শুরুর মাত্র এক বছরেরও কম সময়ের মধ্যে দুই মিলিয়নের এ মাইলফলক অর্জন করেছে ডিজিটাল স্বাস্থ্য সেবাদাতা প্রতিষ্ঠানটি।
গত বছরের ডিসেম্বর মাসে সবচেয়ে বেশি প্রবৃদ্ধি ঘটে টনিকের। ছয় লাখ ৩৯ হাজারের বেশি গ্রামীণফোন গ্রাহক টনিক সদস্য হয়। প্রতিদিনের ভালো থাকা নিয়ে বাংলাদেশের মানুষের সঙ্গে সম্পৃক্ততা বাড়াতে টনিক গত নভেম্বরে ‘লেট’স মুভ বাংলাদেশ’ প্রচারণা চালায়। দুই মিলিয়ন গ্রাহক হওয়ার ক্ষেত্রে এটাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। রোগ প্রতিরোধ করে স্বাস্থ্যসম্মত জীবনযাপনে সচেতনতা বৃদ্ধিতে এবং এ নিয়ে কার্যকরি পদক্ষেপ গ্রহণে টনিকের অভিনব ডিজিটাল ও মোবাইল চ্যানেল ব্যবহার করতে উদ্বুদ্ধ করতেই ‘লেট’স মুভ বাংলাদেশ’ প্রচারণা চালানো হয়। টনিকের প্রবৃদ্ধি ঢাকাসহ দেশের শহরাঞ্চলগুলোতে দ্রুত গতিতে ছড়িয়ে যাচ্ছে। উদাহরণস্বরূপ, টনিকের ১৯ শতাংশ সদস্য বগুড়া থেকে এবং ১৪ শতাংশ সদস্য রাজশাহীর।
২০১৬ সালে টনিকের চারটি অভিনব ফিচারের-ক্যাশ, ডিসকাউন্ট, জীবন ও ডাক্তার-প্রতিটি মানসম্পন্ন স্বাস্থ্য সেবাদানে সুযোগ বৃদ্ধিতে উন্নতি ঘটিয়েছে। এ ছাড়াও সহযোগী বীমা প্রতিষ্ঠান প্রগতি লাইফের সহযোগিতায় টনিকের আর্থিক বীমার মাধ্যমে গ্রামীণফোন ও টেলিনর হেলথ সাড়ে সাত লাখ টাকার বেশি হাসপাতাল খরচ পরিশোধ করেছে। এ ছাড়াও টনিকের অংশীদার ২শ’র বেশি হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টার এবং ফার্মেসিতে ডিসকাউন্টের মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকরা স্বাস্থ্য ও ভালো থাকার খরচ কমিয়ে আনার ক্ষেত্রে ৪০ লাখ টাকা সঞ্চয় করতে পেরেছে।
দেশজুড়ে টনিকের চাহিদা ও সাফল্যে অত্যন্ত আনন্দিত টেলিনর হেলথের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সাজিদ রহমান। তিনি বলেন, নতুন সব ডিজিটাল ও মোবাইলসেবা গ্রহণে বাংলাদেশিরা অত্যন্ত উৎসাহী। এর প্রমাণ তারা দিয়েছে।
গ্রাহকদের আস্থা ও ধারাবাহিক সহায়তাদানে কৃতজ্ঞতাস্বরূপ গ্রামীণফোনের গ্রাহকদের জন্য বিনামূল্যে টনিকে সদস্য হওয়ার সুযোগ দিচ্ছে। এ নিয়ে গ্রামীণফোনের সিইও পিটার বি. ফারবার্গ বলেন, আমরা আমাদের গ্রাহকদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ এবং আমরা তাদের সাফল্যে অবদান রাখতে চাই। মোবাইল প্রযুক্তির মাধ্যমে মানসম্পন্ন স্বাস্থ্যসেবার সুযোগ বৃদ্ধিতে টেলিনর গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান টেলিনর হেলথ। টেলিনর হেলথ মানসম্পন্ন স্বাস্থ্যসেবার সুযোগ বৃদ্ধিতে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ