Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচন কমিশনার হিসেবে জেসমিন টুলির নাম প্রস্তাব করেছে কৃষক শ্রমিক জনতা লীগ

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি বিভিন্ন রাজনৈতিক দলের কাছে নাম চেয়েছে। সে আহ্বানে সাড়া দিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশনের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব জেসমিন টুলির নাম প্রস্তাব করেছে। গতকাল সোমবার সন্ধ্যায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেছেন।
কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষ থেকে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচন কমিশন গঠনের নিমিত্তে অনুসন্ধান কমিটির আহ্বানে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের নামের তালিকা দেয়া নিয়ে গতকাল সন্ধ্যায় দলে সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমের সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।
সেখানে দীর্ঘ আলোচনার পর নির্বাচন কমিশনারদের নাম প্রস্তাবের কোন সিদ্ধান্ত না হলেও একজন মহিলা নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন কমিশনে দীর্ঘদিন কাজ করা সদ্য অবসর নেয়া অতিরিক্ত সচিব বেগম জেসমিন টুলির নাম অনুসন্ধান কমিটির আহ্বায়ক বরাবর পাঠানো হয়েছে।
কাদের সিদ্দিকী বলেন, এ নিয়ে প্রেসিডেন্টের সাথে অনুষ্ঠিত সংলাপে নির্বাচন কমিশনে যেন আবশ্যিকভাবে একজন নারী কমিশনার নিযুক্ত করা হয়, এ বিষয়ে জোরালো আহ্বান করেছিলাম। সে আহ্বানের প্রেক্ষিতে আমরা নির্বাচন কমিশনের জন্য একজন নারি সদস্যার নাম প্রস্তাব করেছি। এর বাইরে আমরা আর কোন সদস্যের নাম প্রস্তাব করবো না।
উল্লেখ্য, জেসমিন টুলি নির্বাচন কমিশনে কর্তরত থাকা অবস্থায় অত্যন্ত সাহসিকতার সাথে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন পরিচালনা করে দেশব্যাপী আলোচিত ও প্রশংসিত হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ