Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনা বিচারে কেউ কারাগারে থাকলে আমার জন্য মর্মান্তিক : প্রধান বিচারপতি

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ৩:৩৫ পিএম | আপডেট : ৩:৪৭ পিএম, ৩০ জানুয়ারি, ২০১৭

প্রধান বিচারপতি হিসেবে সবচেয়ে মর্মান্তিক হবো যদি বিনা বিচারে কেউ কারাগারে থাকে। যদি তাদের আমরা বিচারের সুবিধা দিতে না পারি।

আজ সোমবার সকালে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

তিনি বলেন, বিচারাধীন ও দণ্ডপ্রাপ্ত মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা বন্দিদের ও তাদের মামলার ফাইল স্বচোখে দেখতে এসেছি। যাদের দীর্ঘদিন ধরে বিচার হচ্ছে না তাদের মামলা শানাক্ত করে নোট নিয়ে যাবো। সেসবের দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে।

প্রধান বিচারপতি বলেন, আইজি প্রিজন আমাকে কারাগারে ধারণ ক্ষমতার চেয়ে কয়েদির সংখ্যা বেশির কথা জানিয়েছেন। তা আমলে নেয়া হবে। সেজন্য আমার ৪ জন কর্মকর্তাকে সঙ্গে নিয়ে এসেছি। নোট করা হবে কারা বিনা বিচারে এখানে দীর্ঘ দিন ধরে রয়ে গেছেন।

তিনি বলেন, এর আগেও কাশিমপুর কারাগারে গিয়েছিলাম। সেখানে বিনা বিচারে দীর্ঘদিন ধরে বন্দি রয়েছেন এমন কয়েদিদের মামলা নোট নিয়েছি। সেসব নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হয়েছে। একইভাবে এখানেও খোঁজ খবর নেয়া হবে।

আমার জন্য বিচারপতি হিসেবে সবচেয়ে মর্মান্তিক হবে যদি বিনা বিচারে কেউ কারাগারে থাকে। যদি তাদের আমরা বিচারের সুবিধা দিতে না পারি।

কারাগারে যাওয়ার পর প্রধান বিচারপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ