Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

না.গঞ্জে দুই বিকেএমইএ নেতার গার্মেন্টে দেড় সহস্রাধিক শ্রমিক ছাটাইয়ে উত্তেজনা

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

না’গঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে বিকেএমইএ’র দুই নেতার মালিকানাধীন দু’টি রফতানিমুখী সুয়েটার কারখানায় দেড় সহস্রাধিক শ্রমিক ছাটাইকে কেন্দ্র করে শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। শ্রমিকদের অভিযোগ মালিকপক্ষ প্রতিষ্ঠান দু’টি বন্ধ ঘোষণা না করলেও তারা বেআইনিভাবে শ্রমিকদের পাওনা কম পরিশোধের মাধ্যমে ছাটাই করতে চাচ্ছে। রোববার বিকেলে বিক্ষুব্ধ শ্রমিকরা শহরে ও ফতুল্লায় পৃথকভাবে বিক্ষোভ মিছিল করেছে। পরে তারা ফতুল্লার আলীগঞ্জস্থ লেবার হলে সমবেত হয়ে সমাবেশ করেছে। দেড় হাজার শ্রমিককে ছাটাইয়ের ঘটনায় শ্রমিকদের মধ্যে বিরাজ করছে উত্তেজনা। শ্রমিকরা তাদের ন্যায্য পাওনাদি না পেলে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছেন।
জানা গেছে, ফতুল্লার বিসিক শিল্পনগরীতে অবস্থিত ক্রোনি টেক্স সুয়েটার্স নামের একটি রফতানিমুখী গার্মেন্টের মালিক বিকেএমইএ’র প্রথম সহ-সভাপতি আসলাম সানি। সম্প্রতি ওই কারখানাটিতে ৯২৮ জন শ্রমিককে ছাটাইয়ের নোটিশ দেয়া হয়েছে। অপর দিকে শহরের চাষাঢ়া বালুরমাঠে অবস্থিত প্যাসিফিক সুয়েটার্স কারখানার মালিক বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি আবদুর রহমান। তার কারখানাটিতেও ৬৭০ জন শ্রমিককে ছাটাইয়ের নোটিশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ