Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইন্দোনেশিয়ার কয়লাতে বাংলাদেশের আগ্রহ

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ইয়ান উইরানাতা আতমাদজা গতকাল (রোববার) সচিবালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।
রাষ্ট্রদূত জানান, ইন্দোনেশিয়ার সরকারি ও বেসরকারি খাত বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাত সম্পর্কে আগ্রহ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। ইন্দোনেশিয়া বাংলাদেশে এফএসআরইউ নির্মাণ  ও এলএনজি রপ্তানি করতে চায়। এ সময় বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিভিন্ন ইস্যুতে ও ইন্দোনেশিয়ার অবস্থান নিয়ে আলোচনা করা হয়।      
প্রতিমন্ত্রী, ইন্দোনেশিয়ার আগ্রহকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশে ইন্দোনেশিয়ার কয়লার বিষয়ে আগ্রহ আছে। তিনি বলেন, এলএনজি বিষয়ে একটি সেমিনার করা যেতে পারে। এতে ইন্দোনেশিয়ার জ্বালানি সম্পর্কে আমরা ব্যাপকভাবে জানতে পারব।
নসরুল হামিদ বলেন, আগামীতে ৩ হাজার ৫০০ এমএমসিএফডি গ্যাস লাগবে। এর জন্য আমরা সহজপ্রাপ্য উৎস খুঁজছি। সরকারি ব্যবস্থাপনার অর্থাৎ জি-টু-জি ব্যবসা-বাণিজ্যকে আমরা উৎসাহিত করি।
সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস ও জ্বালানি বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ