Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর বক্তব্য জনবিচ্ছিন্নতার দৃষ্টান্ত -বদরুদ্দীন উমর

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় মুক্তি কাউন্সিল সভাপতি বদরুদ্দীন উমর ও সম্পাদক ফয়জুল হাকিম এক বিবৃতিতে সুন্দরবন সংলগ্ন রামপালে ভারতীয় কোম্পানি কর্তৃক কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে চলমান ন্যায়সঙ্গত আন্দোলন সম্পর্কে চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, শুধু ঢাকায় নয় সারাদেশের মানুষ রামপালে সুন্দরবন বিনাশী কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চায়না। বিবৃতিতে বলা হয় সুন্দরবন রক্ষায় আন্দোলনরত জনগণকে নিয়ে প্রধানমন্ত্রীর বিদ্রƒপাত্মক বক্তব্য সরকারের জনবিচ্ছিন্নতার এক বড় দৃষ্টান্ত।
বিবৃতিতে নেতৃবৃন্দ ভারতের সাথে সম্পাদিত অধীনতামূলক হাসিনা-মনমোহন গোপন চুক্তি জনসম্মুখে প্রকাশের জোর দাবি জানিয়ে বলেন, ক্ষমতার গদি রক্ষায় হাসিনা সরকার ভারতের তাবেদারী করছে।
বিবৃতিতে আরও বলা হয়, ভূমিকম্পপ্রবন পাবনার রূপপুরে রাশিয়া কর্তৃক বিপদজনক পারমাণবিক বিদ্যুকেন্দ্র নির্মাণের অনুমতি দিয়ে সরকার তার গণবিরোধী, পরিবেশবিরোধী চরিত্র উন্মোচন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ