Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে কিশোর সন্ত্রাসীদের হামলায় স্কুলছাত্র নিহত

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল নগরীতে সরকারী একটি স্কুলের ১০ম শ্রেণীর ছাত্র সাইদুর রহমান হৃদয় গাজীকে (১৫) দিন দুপুরে কুপিয়ে খুন করেছে সমবয়সী একদল কিশোর বখাটে। এ সময় সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছে হৃদয় গাজীর সহপাঠী গোলাম হাসান রাফি (১৫)। গতকাল (শনিবার) সকাল পৌনে ১০টায় স্কুল সংলগ্ন পরেশ সাগর মাঠে এই হত্যাকা-ের ঘটনা ঘটে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে কিশোর প্রেম অথবা ইভটিজিং নিয়ে বিরোধের জের ধরেই এই হত্যাকা-ের ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ হত্যাকা-ের সাথে জড়িত সন্দেহে এক কিশোরকে গ্রেফতার করেছে। তবে তার নাম জানা যায়নি।
হৃদয় গাজী পরেশ সাগর মাঠ সংলগ্ন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র। সে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার চিংগুরিয়া গ্রামের জিয়াউর রহমান শাহীনের একমাত্র সন্তান। নগরীর জর্ডন রোডে আবাসিক প্রতিষ্ঠান মা-মনি কোচিং সেন্টারে থেকে লেখাপড়া করতো হৃদয়।
ঘটনার প্রত্যক্ষদর্শী হৃদয়ের সহপাঠী রুবায়েত মাহমুদ সাংবাদিকদের জানায়, বিদ্যালয়ের অদূরে পরেশ সাগর মাঠের পূর্ব প্রান্তে পৌনে ১০টার দিকে ৮/১০ জনের একদল সন্ত্রাসী হৃদয় গাজীর উপর হামলা করে। তাদের হাতে ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা ছিল। হামলার সময় মাহমুদ ও রাফিসহ আরো কয়েকজন অদূরে দাঁড়ানো ছিল। হৃদয়ের উপর হামলা করতে দেখে তারাও ঘটনাস্থলের দিকে এগিয়ে যায়। এসময় তাদের ওপরও হামলা চালায় ঐসব সন্ত্রাসী। হামলাকারীরা চলে যাবার পর অন্যান্যের সহযোগিতায় হৃদয়কে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আহত রাফি জানান, তাদের সহপাঠী মেয়েদের উত্যক্ত করতো বহিরাগত কিছু ছেলে। হৃদয়সহ অন্য সহপাঠীরা এর প্রতিবাদ করলে ওই বহিরাগতদের সঙ্গে তাদের বিরোধ বাঁধে। তারাই হামলা করে হৃদয়কে হত্যা করেছে বলে রাফি দাবি করেন। রাফিসহ ঘটনার প্রত্যক্ষদর্শী অন্য সহপাঠীরা জানায়, হামলাকারীদের দেখলে তারা চিনতে পারবে। তবে তাদের নাম-ঠিকানা জানা নেই।
শহীদ আব্দুল রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা পাপিয়া জেসমিন সাংবাদিকদের জানান, ক্লাস শুরুর কিছুক্ষণ আগে বিদ্যালয়ের অদূরে স্কুলছাত্র হৃদয় গাজীর ওপর হামলা চালানো হয়। ঘটনাটি বিদ্যালয়ের মূল ক্যাম্পাসের বাইরে হওয়ায় কারা এই হামলা করেছে তা তাৎক্ষণিক জানা যায়নি। তবে ছাত্ররা কয়েকদিন আগে তার কাছে অভিযোগ করেছিল, ছাত্রীরা বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে  বহিরাগতরা তাদের উত্যক্ত করে।
স্থানীয় একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, সরকারি টেকনিক্যাল স্কুলের শিক্ষার্থীরা এই হত্যাকা-ের সাথে জড়িত থাকতে পারে।
ঘটনাস্থল পরিদর্শনকালে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আবুল কালাম আজাদ বলেন, প্রেম নিয়ে কিশোরদের মধ্যে বিরোধ অথবা বিদ্যালয়ের ছাত্রীদের ইভটিজিং করার প্রতিবাদ করা নিয়ে এই হত্যাকা- ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার পর পরই হত্যাকারীদের গ্রেফতার করতে পুলিশের সবকটি ইউনিট মাঠে নেমেছে। ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করা যাবে বলে বিএমপি’র অতিরিক্ত কমিশনার জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ