Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ সাংবাদিক নির্যাতন করে না, মাঝেমধ্যে ধাক্কাধাক্কি লেগে যায় -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

এম এ ওয়াহিদ রুলু, কমলগঞ্জ থেকে : স্বরাষ্ট্রমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, সাংবাদিক নির্যাতন পুলিশ করে না, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সঠিক না থাকলে উন্নয়নের চাকা বন্ধ হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য অনেক ইনভেস্ট করেছেন। অতীতের যে কোনো সময়ের চেয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। শমসেরনগরকে শীঘ্রই একটি প্রশাসনিক থানায় উন্নীত করা হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সাংবাদিক নির্যাতন পুলিশ করে না। মাঝেমধ্যে পুলিশের সাথে ধাক্কাধাক্কি লেগে যায়, বৃহস্পতিবার তাই হয়েছে। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর প্রাক্তন ছাত্র পুনর্মিলনী অনুষ্ঠানে বলেছেন, পুলিশ আগের চেয়ে অনেক ভালো। সার্চ কমিটি বিষয়ে তিনি বলেন, আপত্তি ছাড়া বিএনপি কোনো বিষয়ই মানে না। আপত্তি করাই বিএনপির প্রক্রিয়া। জঙ্গি মুসা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি মুসা পুলিশের নজরদারিতে আছে। যে কোনো সময় গ্রেফতার হবে। তিনি শুক্রবার বিকেল সাড়ে ৫টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর সিংরাউলী মাঠে দুইদিনব্যাপী প্রাক্তন ছাত্র পুনর্মিলনী ও পিঠামেলা-২০১৭ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী শমসেরনগর রেলস্টেশন এলাকায় পুন:সংস্কারকৃত ঐতিহ্যবাহী ইরানি তোরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
শমসেরনগর প্রাক্তন ছাত্র পুনর্মিলনী পরিষদের সভাপতি অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমানের সভাপতিত্বে এবং শামসুল হক মিন্টু ও তারেকুজ্জামান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কারা মহা-পরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দীন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দীন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, পুলিশের সাবেক এআইজি সৈয়দ বজলুল করিম, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক প্রমুখ।



 

Show all comments
  • jahangir ২৮ জানুয়ারি, ২০১৭, ১০:১৬ এএম says : 0
    এদের কোন কথা বলতে লজ্জা করে না
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৮ জানুয়ারি, ২০১৭, ৪:০০ পিএম says : 0
    আমি বীর মুক্তিযোদ্ধা স্বরাষ্ট্র মন্ত্রী কামাল সাহেবের দৃষ্টি আকর্ষন করে বলছি, প্রতিটি পত্রিকায় আপনার পুলিশ সাংবাদিকে মারপিট করছে ক্যামেরা কেড়ে নিয়েছে এরা কি সাংবাদিক নয়??? আপনি ছবি দেখার পরও এভাবে পুলিশকে বাঁচাতে মিথ্যা কথা বলেন তাহলে আমি বা আমরা আপনার অন্যান্য কথা কি ভাবে বিশ্বাস করি। আপনি মুক্তিযোদ্ধা তাই আপনি গাজী মানে আল্লাহ্র নিকট সম্মানিত ব্যাক্তি কিন্তু আপনি যদি অনর্গল মিথ্যা বকেন তাহলে আপনার এই গাজীর সম্মান আপনি খোয়াবেন এটা নিশ্চিত। আপনার নেত্রী শেখ হাসিনা আপনাকে মিথ্যা বলতে বালেছেন কি??? যদি না বলে থাকেন তবে কোন সার্থে আপনি মিথ্যা বললেন??? তাহলে আমি বুঝে নিতে পারি আপনি পুলিশকে ভয় পান যে জন্য আপনি ওদেরকে বাচানোর জন্য মিথ্যার আশ্রয় নিয়েছেন। আমি ইতি পূর্বে জননেত্রী হাসিনাকে বলে আসছিলাম আপনি নিজ হাতে পুলিশের রশি ধরুন শক্ত করে, যাতে এরা নিজেদের ইচ্ছা মাফিক যা খুশি তাই করতে না পারে। আমি জানেছি এরা সন্ত্রাস দমন করছে ঠিকই সাথে সাথে ভাল মানুষ ধরে নিয়ে তাদেরকে সন্ত্রাসী বানানোর ভয় দেখিয়ে পকেট বানিজ্য করছে। এসব ঘটনা পত্রিকায় প্রায় প্রতিদিনই দেখতে পাই। এরপরও এসব নিয়ে জনগণ তেমন মাথা ঘামাই নি কারন সন্ত্রাসীদের হাত থেকে বেঁচে থাকার জন্য। কিন্তু সাংবাদিক জাতীর মেরুদন্ড এদেরকে ভাঙ্গার প্রচেষ্টা মানে দেশের মেরুদন্ড ভেঙ্গে দিয়ে নিজের হাতে সবকিছু নিয়ে যা খুশি করবে বলার কেহ থাকবে না। এতে করে একটা দেশ দূর্নীতির চূড়ায় উঠে যাবে তাই এখনি পুলিশের লাগাম ধরতে না পারলে দেশে বিরাট এক অনাসৃষ্টি হবার আশঙ্কা দেখতে পাচ্ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ