Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীক্ষিতদের দিয়ে কমিটি করার তাগিদ ওবায়দুল কাদেরের

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ২:৫০ পিএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের দলের নেতাদের উদ্দেশ্যে বলেছেন, ত্যাগীদের মূল্যায়ন করুন, ভদ্র ও শিক্ষিত লোকদের দিয়ে কমিটি করুন, যারা অভিমান করে দুরে সরে গেছে তাদের দলে বেড়ান, তাহলেই আগামীতে আওয়ামী লীগকে ক্ষমতায় আনা সম্ভব। পাতি নেতা, সিকি নেতা দিয়ে দল ও মঞ্চ ভরে গেছে। মঞ্চের লোক কমান। অন্যথায় দল ক্ষতিগ্রস্ত হবে। পাশাপাশি দেশও ক্ষতিগ্রস্ত হবে। আসুন অন্য কাউকে নয়, শেখ হাসিনাকে নেতা মেনে, তার নেতৃত্বে দল করি, তাহলেই দলের ও দেশের ভাল হবে। দেশও এগিয়ে যাবে। উন্নয়নও হবে।

উত্তরাঞ্চলে সফরের শুরুতে শুক্রবার সকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের কড্ডা মোড়ে জেলা আওয়ামীলীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। এসময় জেলার সকল কমিটি পূর্নাঙ্গ করার উপর গুরুত্বারোপ করে নিজের পছন্দের লোককে নয়, দলের ত্যাগী ও পরীক্ষিতদের দিয়ে কমিটি করার তাগিদ দেন ওবায়দুল কাদের

তিনি বলেন, পকেট কমিটি না করে, স্ব-স্ব এলাকায় গিয়ে ত্যাগীদের দিয়ে কমিটি গঠন করুন। মনে রাখবেন, বাগানের ফুল শুকিয়ে যায়, কিন্তু ভালবাসার ফুল কখনও শুকায়না। তাই কর্মীদের ভালবাসা আদায়ের চেষ্টা করুন। তাদের ভালবাসুন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা ঘরে বসে শুধু নালিশ করে যাচ্ছে। তারা শুধু আন্দোলনের ডাক দেয় আর বলে কোরবানির পরে, পরীক্ষার পরে, এ বছর নয়, সামনে বছর আন্দোলনের জন্য মাঠে নামবো। কিন্তু মাঠে নামে না, শুধু ঘরেই বসে থাকে। যদি তাদের কেন্দ্রীয় কমিটির ৫৮৬ জনও মাঠে নামতো তবুও বলতাম তারা মাঠে আছে।

জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে সিরাজগঞ্জ-২ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রফেসর হাবিবে মিল্লাত মুন্না, সংরক্ষিত নারী আসনের এমপি সেলিনা বেগম স্বপ্না, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, সহ-সভাপতি এড: কে,এম হোসেন আলী হাসান বক্তব্য রাখেন।

সভায় মন্ত্রীর সফর সঙ্গী আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট ইমতিয়াজ বুলবুল, সাধারণ সম্পাদক এস,এম জাকির হোসেন মঞ্চে উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৭ জানুয়ারি, ২০১৭, ৭:৫৯ পিএম says : 0
    মন্ত্রী ওবায়দুল কাদের এখান খুবই সুন্দর কথা বলেছে। আমি ওনাকে বারবার যেকথা গুলো বলে আসছিলাম সেটাই এখন ওনার মুখ থেকে শুনতে আমার খুবই ভাল লাগছে। আমি এখন বিশ্বাস করতে চাই তিনি নিশ্চয়ই নেত্রী শেখ হাসিনার হাত শক্ত করতে পারবেন। তিনি যেভাবে দল নেতা ও কর্মীদের উপদেশ দিচ্ছেন সেটা যদি পালিত হয় তবে নিশ্চয়ই দেশের মঙ্গল অবধারিত। আমি চাই উনি যে ভাবে দল সাজানোর জন্য মন্ত্র দিচ্ছেন সেটাই প্রকৃত মন্ত্র আর এটা মানতে পারলে অবশ্যই আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে এতে কোন সন্দেহের কারন নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ