Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে রাজনীতির নামে বাকযুদ্ধ চলছে এরশাদ

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজনীতির নামে দেশে কার্যত বাকযুদ্ধ চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, রাজনীতির নামে দেশে এখন একে অপরের প্রতি বাকযুদ্ধ অব্যাহত। দেশ নিয়ে কেউ ভাবে না। রাজনীতির নামে যা চলছে তাতে করে সাধারণ মানুষের ভিতরে রাজনীতি এবং রাজনীতিবিদদের প্রতি আস্থা আজ হারাতে বসেছে। গতকাল দলের বনানী কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সভায় বাংলাদেশ আওয়ামী পার্টি, আম জনতা পার্টি, দেশ রক্ষা আন্দোলন, গণতান্ত্রিক ন্যাপ ভাসানী, বিপিডিপি ও গণজাগরণ পার্টির শীর্ষনেতারা উপস্থিত ছিলেন। দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, জাপা কো-চেয়ারম্যান জি এম কাদের, অধ্যক্ষ বেনজির আহমেদ, অ্যাড. জাহাঙ্গীর হোসেন, হাজী জালাল উদ্দিন, গোলাম মোস্তফা সরকার, ওয়ারেসুল ইসলাম, আব্দুল আউয়াল প্রমুখ।
এইচ এম এরশাদ বলেন, জাতীয় পার্টি সঠিক ধারায় রাজনীতি করার কারণেই বিভিন্ন রাজনৈতিক দল আমাদের সাথে জোটবদ্ধ হওয়ার আগ্রহ প্রকাশ করছে। যারা স্বাধীনতার চেতনা, ধর্মীয় মূল্যবোধ ও প্রকৃত জাতীয়তাবাদের চেতনায় বিশ্বাস করে তারা জাতীয় পার্টির নেতৃত্বে আজ ঐক্যবদ্ধ হতে চাচ্ছেন। কারণ জাতীয় পার্টিই হচ্ছে মূল জাতীয়তাবাদি শক্তি। তিনি আরো বলেন, দেশে এখন সুষ্ঠু রাজনৈতিক চর্চা নেই। রাজনীতির নামে একে অপরের প্রতি বাকযুদ্ধ অব্যাহত। দেশ নিয়ে কেউ ভাবে না। রাজনীতির নামে যা চলছে তাতে করে সাধারণ মানুষের ভিতরে রাজনীতি এবং রাজনীতিবিদের প্রতি আস্থা আজ হারাতে বসেছে। নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, আমরা সর্বসম্মতভাবে নির্বাচন কমিশন গঠনের সুনির্দিষ্ট কিছু প্রস্তাব তুলে ধরে ছিলাম। নির্বাচন কমিশন গঠনের আগে একটি সার্চ কমিটি গঠনের প্রস্তাব আমরা প্রেসিডেন্টকে দিয়েছিলাম। জাতীয় পার্টি আশা করে গঠিত এই সার্চ কমিটি সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের সুপারিশ পেশ করবে, এবং এই নির্বাচন কমিশনের অধীনেই দেশবাসী একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার পাবে বলে জাতীয় পার্টির বিশ্বাস।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৭ জানুয়ারি, ২০১৭, ৬:২৬ পিএম says : 0
    আজ জাপার প্রেসিডেন্ট এরশাদ যে বক্তব্য দিলেন এটা সত্যই দেশের জন্য এক ইতিহাস হয়ে থাকবে। সার্চ কমিটি নিয়ে যে বিভ্রান্তের সৃষ্টি হতে যাচ্ছিল সেটাকে এরশাদের আজকের জোটবদ্ধ হবার লক্ষের অনুষ্ঠানে তুলে ধরে এনিয়ে আর বড় ধরনের কোন বিভ্রাটের সৃষ্টি না হয় সে ব্যবস্থাই করলেন। এখন আমি নিশ্চিত রাষ্ট্রপতির করা ৬ সদস্য বিশিষ্ট সার্চ কিমিটি আগামী নির্বাচন কমিশন গঠন করছে এবং সেই কমিশনের অধিনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর উপর আমার একটা প্রবাদ মনে পড়ে সেটা হচ্ছ “সব ভাল তার শেষ ভাল যার”। আমি আল্লাহ্‌র দয়া চাই, জনগণের জন্য যেটা মঙ্গল আল্লাহ্‌ যেন সেটাই করেন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ