Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে অবৈধ অস্ত্র ব্যবসায়ীসহ ৬ ছিনতাইকারি গ্রেফতার

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইন-শৃঙ্খলাবাহিনীর সোর্স পরিচয়ে অবৈধ অস্ত্র ব্যবসায়ী তারেক আহমেদ অনিক ওরফে ডিজে অনিককে (২৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ডগুলি জব্দ করে রব-১।
অন্যদিকে রাজধানীতে পাঁচ ছিনতাইকারিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়।
ডিএমপির উপপুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান জানান, বুধবার রাতে তেজগাঁও থানার এলেনবাড়ি ট্রাস্ট ফিলিং স্টেশনের সামনে গোলাম মাহাবুব ভূঁইয়া নামে এক ব্যক্তির গতিরোধ করে ছিনতাইকারিরা। এ সময় তার চিৎকারে তেজগাঁও থানার টহল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছিনতাইকারি ওমর আলী ও মো. তারেককে গ্রেফতার করে। এ সময় একটি চাপাতি উদ্ধার করা হয়। একইদিন সন্ধ্যায় কারওয়ান বাজার জাহাঙ্গীর টাওয়ারের সামনে থেকে দুই ছিনতাইকারি রুবেল ও মো. সুমনকে গ্রেফতার করা হয়।
 এ ছাড়া উত্তরা রাজলক্ষ্মী মার্কেটের সামনে থেকে মো. মমিন নামে আরো এক ছিনতাইকারিকে গ্রেফতার করা হয়। এসব ঘটনায় থানায় পৃথক মামলা হয়েছে।
অবৈধ অস্ত্র ব্যবসায়ী অনিকের ব্যাপারে জানতে চাইলে র‌্যাব-১-এর অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জাগো নিউজকে জানান, অনিক বাড্ডা এলাকায় প্রভাবশালী। আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয়ে দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্রেরব্যবসা করত। এর আগে উত্তরা থেকে চারটি অস্ত্র উদ্ধারের পর অবৈধঅস্ত্র ব্যবসায় তার নাম উঠে আসে। এলাকায় সামাজিক প্রভাবের তকমা লাগিয়ে সে অবৈধ অস্ত্র ব্যবসা করত।
র‌্যাব-১ সিও বলেন, সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে অনিককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলাসহ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ