Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুয়েতে রাজপরিবারের সদস্য ও বাংলাদেশীসহ ৭ জনের মৃত্যুদন্ড কার্যকর

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কুয়েতে পৃথক পৃথক মামলায় দেশটির রাজপরিবারের এক সদস্য এবং এক বাংলাদেশীসহ সাতজনের মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে। গত বুধবার তাদের মৃত্যুদন্ড কার্যকর করা হয়। এটি কুয়েতের রাজপরিবারের সদস্যের মৃত্যুদন্ড কার্যকরের প্রথম ঘটনা। কুয়েতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেইউএন-এর বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স খবরটি নিশ্চিত করেছে।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, মৃত্যুদন্ড কার্যকর হওয়া ব্যক্তিদের তালিকায় বাংলাদেশের একজন, ফিলিপাইনের একজন, ইথিওপিয়ার একজন, কুয়েতের দুজন ও মিসরের দুজন আছে। ২০১৩ সালের পর এটিই কুয়েতে প্রথম মৃত্যুদন্ড কার্যকরের ঘটনা। রাজপরিবারের যে সদস্যের মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে তার নাম ফয়সাল আবদল্লাহ আল জাবের আল সাবাহ। পরিকল্পিত হত্যাকান্ড ও অবৈধভাবে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অপরাধে তার এই দন্ড কার্যকর হয়। রাজপরিবারের আরেক সদস্যকে পরিকল্পিত খুনের দায়ে ২০১০ সালে তাকে মৃত্যুদন্ডাদেশ দেয়া হয়। সাজা কার্যকর হওয়া কুয়েতের অপরজন হলেন- নাসরা আল-ইনজি নামের এক নারী। তার স্বামী দ্বিতীয় বিয়ে করতে যাওয়ায় তিনি বিয়ে বাড়িতে পরিকল্পিতভাবে আগুন ধরিয়ে দিলে ৪০ জনের বেশি ব্যক্তির মৃত্যু হয়। তবে মৃত্যুদন্ড কার্যকর হওয়া বাংলাদেশীর পরিচয় পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ