Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করাচিতে বাংলাদেশ মিশনে জ্বলন্ত ফ্লেয়ার পাক হাইকমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ঢাকায় পাকিস্তানের হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকীকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেই সাথে সেদেশে অবস্থিত বাংলাদেশের সব মিশনে নিরাপত্তা বাড়ানোর আহ্বান জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। জানা গেছে, পাকিস্তানের করাচিতে অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশনে গত মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা জ্বলন্ত ফ্লেয়ার নিক্ষেপ করে। তবে এ ঘটনায় কোনো দুষ্কৃতকারীকে এখনো  গ্রেফতার করতে পারেনি করাচি পুলিশ।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের তলব পেয়ে গতকাল বুধবার বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া উইংয়ের মহাপরিচালকের সঙ্গে সাক্ষাৎ করেন পাক হাইকমিশনার সিদ্দিকী। সূত্র জানায়, দূতাবাস যে দেশে সেই দেশেরই যেসব ধরনের অনাকাক্সিক্ষত বা আক্রমণাত্মক কর্মকা- থেকে কূটনৈতিক মিশনের সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব, তা স্মরণ করিয়ে দেয়া হয়েছে পাকিস্তানের হাই কমিশনারকে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, হাই কমিশনার রফিউজ্জামান সিদ্দিকীকে ইসলামাবাদে বাংলাদেশের হাইকমিশনার, করাচিতে ডেপুটি হাইকমিশনার এবং তাদের কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তার বিষয় পাকিস্তানের যথাযথ কর্তৃপক্ষের নজরে আনতে বলা হয়েছে।
তবে পাকিস্তানে নিয়োজিত বাংলাদেশের একজন কূটনীতিক বলেন, মঙ্গলবার করাচি মিশনের সীমানা প্রাচীর ঘেঁষে একটি ‘পটকা’ ফাটানো হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, এটা খুব শক্তিশালী কিছু ছিল না। তবে আমরা স্থানীয় পুলিশ এবং ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছি।
প্রসঙ্গত, বাংলাদেশে করাচি মিশনে ১৩ জন কর্মকর্তা ও কর্মী রয়েছেন। এর মধ্যে ৬ জন বাংলাদেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ