Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেট্রাপোলে ৬ হাজার পণ্য বোঝাই ট্রাক বেনাপোলে প্রবেশের অপেক্ষায়

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

৭ দিনের মধ্যে অব্যবস্থাপনা নিরসনের আল্টিমেটাম সিঅ্যান্ডএফ এজেন্টদের
বেনাপোল অফিস : বেনাপোল বন্দরের প্রবেশের অপেক্ষায় ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে ৬ হাজার পণ্য বোঝাই  ট্রাক আটকা পড়ে আছে দিনের পর দিন। আগামী ৭ দিনের মধ্য আমদানি-রফতানি বাণিজ্যে অব্যবস্থাপনা সমাধান না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন।
গতকাল (বুধবার) দুপুরে বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সংম্মেলনে এই ঘোষণা দেন নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে বন্দরের অব্যবস্থাপনার ওপর বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আলহাজ মফিজুর রহমান সজন। লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সিনিয়র সভাপতি আলহাজ নুরুজ্জামান, আলাহাজ খাইরুজ্জামান মধু, কামাল উদ্দিন শিমুল, আলহাজ মহসিন মিলন ও জামাল হোসেন।
নেতৃবৃন্দ বলেন, বন্দরে জায়গা না থাকায় মালামাল বাইরে রেল লাইনের পাশে গর্তে যত্রতত্র ফেলে রাখা হচ্ছে। বেনাপোল বন্দর দিয়ে বছরে ২০ হাজার কোটি টাকার মালামাল আমদানি এবং ৭ হাজার কোটি টাকার রাজস্ব আয় হলেও কর্তৃপক্ষের বন্দর উন্নয়নে তেমন কোন মাথাব্যথা নেই। বন্দরে নতুন সেড, বাইপাশ সড়ক নির্মাণসহ ভারতের পেট্রাপোল বন্দরে ইনটিগ্রেটেড চেকপোস্টের ন্যায় বেনাপোল বন্দরকেও আধুনিকায়নের জোর দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।
 নেতৃবৃন্দ বলেন দক্ষিণ এশিয়ার মধ্যে বেনাপোল বন্দর সর্ববৃহৎ স্থলবন্দর হলেও এটি আজো ডিজিটালাইজড করা হয়নি, বসানো হয়নি সিসি ক্যামেরা। বন্দরে নেই বিএসটিআই অফিস। কাস্টমস ও বন্দরে রয়েছে কর্মকর্তা ও কর্মচারী সংকট। ফলে  ব্যাহত হচ্ছে শুল্কায়ন, বিলম্ব ঘটছে পণ্য খালাসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ