Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ার বিরুদ্ধে আইএসের যুদ্ধ ঘোষণা

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১৭ এএম, ২৫ জানুয়ারি, ২০১৭

ইনকিলাব ডেস্ক : মধ্যপ্রাচ্যে সক্রিয় জেহাদী গ্রুপ ইসলামিক স্টেট বা আইএস-এর সর্বশেষ হুমকির আওতায় এলেন ভøাদিমির পুতিন, ক্রেমলিন, মস্কো, এবং রাশিয়ার সব নাগরিকরা। নয় মিনিটের এক ভিডিও প্রকাশ করে এই গ্রুপটি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা এবং তার সমর্থকদের প্রতি দেশটিতে হামলা চালানোর নির্দেশ দিয়েছে। সিরিয়ার গৃহযুদ্ধে হস্তক্ষেপের প্রতিবাদে আইএস রাশিয়াকে লক্ষ্যস্থলে পরিণত করেছে। ইসলামিক স্টেট যোদ্ধাদের মধ্যে জনপ্রিয় একটি ম্যাসেজিং অ্যাপ-এর মাধ্যমে এই ভিডিওটি প্রকাশ করা হয়েছে। যে একাউন্ট ব্যবহার করে ভিডিওটি পোস্ট করা হয় তা অতীতে আইএস ব্যবহার করত। কিন্তু ভিডিওটির ক্রেডিট আনুষ্ঠানিকভাবে দাবি করেনি গ্রুপটি।
একটি ভিডিও’র মাধ্যমে হুমকি ছড়িয়ে দেয়া হয়। ভিডিওতে আইএস সদস্যদের মরুভূমিতে লাগাতার হামলা, অস্ত্র থেকে গুলিবর্ষণ করতে দেখা যায়। ভিডিওটি শেষ হয় মরুভূমিতে এক ব্যক্তির গাড়ি চালানোর মধ্যদিয়ে- যেখানে ক্যামেরার দিকে মুখ করে তার ‘ভাইদের’ উদ্দেশে তাকে রাশিয়ার বিরুদ্ধে জিহাদ পরিচালনার আহ্বান জানাতে দেখা যায়। এক পর্যায়ে গাড়িচালক সুস্পষ্টভাবে পুতিন এবং রাশিয়ার জনগণকে সরাসরি হুমকি প্রদান করে। সূত্র : আমেরিকান মিলিটারি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ