Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনা বিচারে বন্দি ৭ জনকে ২৬ জানুয়ারি হাজির করার নির্দেশ

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিনা বিচারে এক যুগের বেশি সময় ধরে কারাগারে থাকা এক গারো তরুণসহ সাতজনকে আদালতে হাজির করার জন্য নতুন দিন ঠিক করে দিয়েছেন হাইকোর্ট। আদালতের আদেশ কারা কর্তৃপক্ষের কাছে না পৌঁছানোয় তাদেরকে গতকাল মঙ্গলবার হাজির করা সম্ভব হয়নি বলে সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড শাখার আইনজীবী বেহেশতী মারজান জানিয়েছেন। বিচারপতি নুরুজ্জামান ও বিচারপতি এস এইচ নুরুল হুদার হাইকোর্ট বেঞ্চ আগামী ২৬ জানুয়ারি সাতজনকে হাজিরের নতুন দিন রেখেছেন। সাতজন হলেনÑ কুষ্টিয়ার রাসেল শেখ, রাজধানীর বাড্ডার সাইদুর রহমান, মতিঝিলের মাসুদ, কেরানীগঞ্জের রাজীব হোসেন, গাজীপুরের বোর্ড বাজারের বাবু, ব্রাহ্মণবাড়িয়ার পারভেজ ও নেত্রকোনার গারো তরুণ লিটন।  তারা সবাই বিভিন্ন মামলায় এক যুগের বেশি সময় ধরে কাশিমপুর কারাগারে আছেন।
সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে কাশিমপুর কারা কর্তৃপক্ষের কাছে আদালতের আদেশ পৌঁছে দিতে হবেÑ বেঞ্চ এমন নির্দেশ দিয়েছে বলে জানান আইনজীবী মারজান। গত ১৫ ডিসেম্বর এম ইনায়েতুর রহিম ও জে বি এম হাসানের বেঞ্চ ২৪ জানুয়ারি ওই সাতজনকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছিল। একটি বেসরকারি টিভি চ্যানেল বিনা বিচারে বন্দি সাতজনকে নিয়ে একটি প্রতিবেদন সম্প্রচার করলে আইনজীবী ওই প্রতিবেদন আদালতে উপস্থাপন করলে তাদেরকে হাজির করার নির্দেশ আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ