Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাল্লিকাট্টুতে ষাঁড়ের গুঁতোয় মৃত ২ : আহত ১২৯

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : একদিকে বিক্ষোভ, অন্যদিকে মৃত্যু। তামিলনাড়–তে গত রোববার পুদুকোট্টাইয়ে জাল্লিকাট্টুর ষাঁড়ের গুঁতোয় দু’জন মারা গেছেন। আহত হয়েছেন ১২৯ জন। অন্যদিকে, এদিন রাজ্যের বিভিন্ন জায়গায় জাল্লিকাট্টু নিয়ে বিক্ষোভ অব্যাহত ছিল। বিক্ষোভ আন্দোলনের ভরকেন্দ্র আলানগানাল্লুরে রোববার সকালে জাল্লিকাট্টুর উদ্বোধন করার কথা ছিল তামিলনাড়–র মুখ্যমন্ত্রী ও পনিরসেলভমের। কিন্তু মাদুরাইয়ের হোটেল থেকে তিনি সকালে বেরোতেই পারেননি। আলানগানাল্লুরের রাস্তা আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন আন্দোলনকারীরা। তাদের দাবি, রাজ্য সরকারের আনা অর্ডিন্যান্সে ভরসা করা যায় না। কেন্দ্রকে আইন সংশোধন করতে হবে যাতে জাল্লিকাট্টুর পথে আর কোনো আইনি কাটা না থাকে।
আন্দোলনকারীদের বক্তব্যের প্রেক্ষিতে গত রোববারই চেন্নাই ফিরে সাংবাদিক বৈঠক করে পনিরসেলভম বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসের ভিত্তিতেই তিনি অর্ডিন্যান্স এনেছেন এবং বহু জায়গায় জাল্লিকাট্টু পালিত হচ্ছে। গতকালই তামিলনাড়– বিধানসভায় এ নিয়ে একটি খসড়া বিল পেশ করার কথা পনিরসেলভম জানান। বিক্ষোভের জেরে গত রোববার বাতিল করতে হয়েছে ১৯টি গুরুত্বপূর্ণ ট্রেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।
#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ