Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজামপুর কলেজে ছাত্রলীগের মারামারি শিক্ষার্থীর মৃত্যু

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের মিরসরাইয়ের নিজামপুর কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির পর এক ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত নুরুল আমিন মুহুরি (২২) নিজামপুর কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী এবং মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের সাহেব মিয়ার পুত্র। গতকাল (সোমবার) দুপুরে নিজামপুর কলেজে এ ঘটনার পর মারা যান নুরুল আমিন।
স্থানীয়রা জানান, রোববার কলেজ ছাত্রলীগের দুই কর্মী ফজলুল ও রেজভীর অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর জেরে গতকাল দুপুরেও কলেজে হাতাহাতির ঘটনা ঘটলে নুরুল আমিনকে মারধর করে অপরপক্ষের কর্মীরা। তবে বিষয়টি নেতারা সমঝোতা করে দিলে তারা কলেজ থেকে সরে যান।
মিরসরাই থানার ওসি সাইরুল ইসলাম বলেন, বাড়িতে যাওয়ার পর নুরুল অসুস্থবোধ করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে তিনি মারা যান।
পুলিশ কর্মকর্তা সাইরুল বলেন, প্রাথমিকভাবে আমরা জেনেছি ‘হার্ট অ্যাটাকে’ নুরুল আমিনের মৃত্যু হয়েছে। বিষয়টি আমরা খোঁজ নিচ্ছি। স্থানীয়রা সোমবার দুই পক্ষের মারামারির কথা জানালেও ওসির দাবি এদিন কোনো হাতাহাতি বা মারামারির ঘটনা ঘটেনি। রোববার হাতাহাতির ঘটনা ঘটেছে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল ইকবাল চৌধুরী বলেন, রোববার রেজভী ও ফজলুলের সমর্থকদের মধ্যে সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছিল। কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে আমরা বিষয়টি জানতে পেরে কলেজ থেকে দুই পক্ষকে সরিয়ে দিয়ে আসি।
তিনি আরও বলেন, গতকাল বেলা ১১টায় ফজলু আর রেজভীর মধ্যে কথা কাটাকাটি থেকে হাতাহাতি হয় বলে শুনেছি। এসময় মারা যাওয়া নুরুল আমিন ছাত্রলীগের কর্মী রেজভীর সাথে ছিল। পরে আমরা তাদের সেখান থেকে সরিয়ে দিলে নিজেরা চলে যায়।
হার্ট অ্যাটাকে নুরুলের মৃত্যু হয়েছে বলে শুনেছেন বলে জানালেও তাকে মারধর করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেননি ছাত্রলীগ নেতা রাসেল। এ ব্যাপারে নুরুল আমিনের পরিবারের কোন বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ