Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মমেকের ৩ শিক্ষার্থী বহিষ্কার : হোস্টেল বন্ধ ঘোষণা

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : সিনিয়র ব্যাচের সঙ্গে জুনিয়র ব্যাচের শিক্ষার্থীদের উত্তেজনার জের ধরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কলেজ কর্তৃপক্ষ।
একই সঙ্গে তিন শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। সন্ধ্যা ৬টার মধ্যে পরীক্ষার্থী ও বিদেশী শিক্ষার্থী বাদে অন্যদের হলত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।
সোমবার বিকেলে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে কলেজের ভাইস প্রিন্সিপাল আ.ন.ম. ফজলুল হক পাঠান বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ক’দিন আগে ফাইনাল ইয়ারের শিক্ষার্থী শহীদ হোসেনকে মারপিট করে দ্বিতীয় ও চতুর্থ বর্ষের তিন শিক্ষার্থী। বর্তমানে শহীদ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় সিনিয়র ও জুনিয়র ব্যাচের শিক্ষার্থীদের মাঝে তীব্র উত্তেজনা চলছিল।
সিনিয়র ব্যাচের শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদে লাগাতার আন্দোলন চালিয়ে আসছিল। ফলে সোমবার দুপুরে কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভা বসে। সভায় সভাপতিত্ব করেন প্রিন্সিপাল আনোয়ার হোসেন।
সভায় কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিয়ামুল হক সিয়াম, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনুপম দত্ত অর্ঘ ও আকিব মোস্তফা হিমেলকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।
ময়মনসিংহ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল আ.ন.ম. ফজলুল হক পাঠান জানান, উত্তেজনা প্রশমনের জন্য শুধুমাত্র আন্ডার গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য কলেজের হল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিদেশী ও পরীক্ষার্থীদের জন্য হল খোলা রয়েছে। আন্ডার গ্রাজুয়েটদের সন্ধ্যা ৬টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।
তিনি জানান, এখন কলেজে এমবিবিএস লেভেলের বিভিন্ন পেশাগত পরীক্ষা চলছে। পোস্ট গ্র্যাজুয়েশেনেরও বিভিন্ন ধরনের ক্লাস-পরীক্ষা চলছে। সবগুলো স্বাভাবিক নিয়মেই চলতে থাকবে। অর্থাৎ, ক্লাস-পরীক্ষা দুটোই চলবে। শুধুমাত্র আন্ডার গ্র্যাজুয়েটের কয়েকশ’ শিক্ষার্থীর জন্য হল ত্যাগের এ নির্দেশ প্রযোজ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ