Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় পুলিশের সাথে ‘গুলিবিনিময়ে’ সন্দেহভাজন আসামি আজিজুল আহত

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দুই রাউন্ড গুলিসহ পিস্তল উদ্ধার ও ওসিসহ পাঁচ পুলিশ সদস্য আহতের দাবি
খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর বাগমারা মেইন রোডের পাশে আজিজুল ইসলাম (২৩) নামে সন্দেহভাজন এক আসামি পুলিশের সাথে ‘গুলিবিনিময়কালে’ আহত হয়েছে।
গত রবিবার রাত আড়াইটার দিকে জনৈক নাসির উদ্দিনের কলাগাছের ঝোপের মধ্যে এ ঘটনা ঘটে।  অভিযানে ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধারের দাবি করেছে। এ ঘটনায় খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম, এসআই মো: কামাল উদ্দিন, এসআই আব্দুল হান্নান, এএসআই মো: মামুন হোসেন ও এএসআই শুভেন্দু কুমার পাল আহত হয়েছেন বলে দাবি পুলিশের। পায়ে গুলিবিদ্ধ অবস্থায় আসামি মো: আজিজুল ইসলাম খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার বিজয়পুর গ্রামের মো: হাবিবুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে খুলনা, সোনাডাঙ্গা ও লবণচরা থানায় ৭টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
সর্বশেষ, নগরীতে শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষক চিত্তরঞ্জন বাইন (৪৫) হত্যাকা- ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তাকে গত রোববার রাত ১১টার দিকে গ্রেফতার করে।
খুলনা থানার ওসি মো: শফিকুল ইসলাম জানান, কলেজশিক্ষক চিত্তরঞ্জন বাইন (৪৫) হত্যাকা-ের ঘটনায় জড়িত মো: রাজু মুন্সি ওরফে গলাকাটা রাজু (২৪)-কে উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গত ১৬ জানুয়ারি বিকেলে নগরীর শহীদ হাদিস পার্ক এলাকা থেকে গ্রেফতার করেছিল পুলিশ। পরদিন রাজু মহানগর হাকিম মো: আমিরুল ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে বলে, ডাকাতিতে বাধা দেয়ায় ওই কলেজশিক্ষককে শ্বাসরোধে হত্যা করা হয়।
নড়াইলের কালিয়া উপজেলার কুলসুর গ্রামের ইকরাম মুন্সির ছেলে রাজু পুলিশকে জানায়, ওই ডাকাতির সাথে কারা তার সহযোগী ছিল, সে অনুযায়ী অভিযান চালিয়ে রোববার রাত ১১টার দিকে আজিজুল ইসলামকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, তার কাছে অস্ত্র আছে। তার দেয়া তথ্যমতে রোববার রাত আড়াইটার দিকে অভিযান চালিয়ে মহানগরীর বাগমারা মেইন রোডের শাহানারা বেগমের বাড়ির দক্ষিণ পাশের মো: নাসিরউদ্দিনের ফসলি জমির উত্তর পাশে কলাগাছের ঝোপের মধ্য থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। এ সময় আজিজুলের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করলে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সহযোগীদের গুলি আজিজুলের বাম পায়ে বিদ্ধ হয়। মুহূর্তের মধ্যে পালিয়ে যায় তার সহযোগীরা। পরে আজিজুলকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত পুলিশ সদস্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানান ওসি। এ ঘটনায়ও মামলার প্রস্তুতি চলছিল। একই সাথে ওই মামলার বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, ১৫ জানুয়ারি দুপুরে খুলনার ডুমুরিয়ার শহীদ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক চিত্তরঞ্জন বাইনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই সুবল বাইন বাদি হয়ে অজ্ঞাতদের নামে সদর থানায় মামলা দায়ের করেন (নং-১৩)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ