Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ায় পথচারীদের ওপর গাড়ি নিয়ে হামলা : নিহত ৩

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তর শহর মেলবোর্নে পথচারীদের ওপর গাড়ি নিয়ে হামলা চালিয়েছে এক দুর্বৃত্ত। ওই ঘটনায় অন্তত তিনজন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছে। তবে এ ঘটনাটির সন্ত্রাসের সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছে পুলিশ।
এক প্রত্যক্ষদর্শীর ধারণ করা ভিডিও ফুটেজের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা জানিয়েছে, ফ্লিন্ডার্স সেন্ট রেলওয়ের কাছে এক ব্যক্তি একটি খয়েরি রংয়ের গাড়ি নিয়ে ঘুরছে এবং গাড়ির জানালা দিয়ে চালক অস্ত্র তাক করে রেখেছেন। দুই ব্যক্তি গাড়িটিকে থামানোর চেষ্টা করছিলেন।
প্রত্যক্ষদর্শী লরা পোলসন অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন বলেন, ‘ওই ব্যক্তি গাড়ি থেকে অর্ধেক ঝুলে ছিল। সে এতটাই বেপরোয়া ছিল যে, কোনো কিছুরই তোয়াক্কা করছিল না।’
এরপর ওই ব্যক্তি ফুটপাথে গাড়ি উঠিয়ে পথচারীদের ওপর হামলা চালায় বলে জানিয়েছে ভিক্টোরিয়া পুলিশ। ভিক্টোরিয়া পুলিশের ভারপ্রাপ্ত কমান্ডার স্টুয়ার্ট বাটেসন সাংবাদিকদের বলেন, ‘এক ব্যক্তি ইচ্ছে করে বোর্কে স্ট্রিট মলে পথচারীদের ওপর হামলা চালিয়েছে এবং তিনজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে।’
তিনি আরও বলেন, ‘হামলাকারীকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে। এ পর্যায়ে জনগণের জন্য আর কোনো হুমকি নেই। আমি এটাও নিশ্চিত করতে পারি যে এ ঘটনার সঙ্গে সন্ত্রাসদমন সংক্রান্ত ঘটনার সংযোগ নেই।’ বাটেসনের দাবি, আগের রাতের একটি ছুরিকাঘাতের ঘটনার সঙ্গে এর সংযোগ থাকতে পারে, তবে এর সঙ্গে সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতা নেই। সূত্র : রয়টার্স।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ