Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাড়িচালক ও গৃহকর্মীকে জিজ্ঞাসাবাদ

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গ্রেফতার আরো ৮
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার সাথে সম্পৃক্ত থাকার সন্দেহে শিবির নেতা আজিজ মিয়াসহ আরও ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া এমপি লিটনের গাড়ি চালক ও কাজের লোককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান।
গত শুক্রবার রাতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের কঞ্চিবাড়ি গ্রামের নুরুল ইসলামের ছেলে আব্দুল আজিজ, ছাপড়হাটী ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী গ্রামের নুুরুল ইসলামের ছেলে সুজন মিয়া, বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি গ্রামের মৃত হাজি মুমিন উদ্দিনের ছেলে আজম মিয়া, পাইটকা পাড়া গ্রামের মৃত- জয়েন উদ্দিন শেখের ছেলে মজিবর শেখ, শান্তিরাম ইউনিয়নের পরাণ গ্রামের মৃত-হাসেন আলীর ছেলে মজিদ মিয়া, মৃত- কাশেম আলীর ছেলে আব্দুল আজিজ, আবুল হোসেন ও মোজাহার আলীর ছেলে মাহাতাব আলীকে গ্রেফতার করে। থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এমপি লিটনের প্রকৃত খুনিদের শনাক্তসহ গ্রেফতার করতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। এদিকে নিহত এমপি লিটনের ব্যক্তিগত গাড়ী চালক খন্দকার ফোরকান আলী ও বাসার কাজের লোক ইউসুফ আলীকে থানায় নিয়ে গত ৬ দিন থেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এনিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান জানান, এমপি লিটনের হত্যাকা-ের প্রকৃত রহস্য উদঘাটন ও খুনিদের গ্রেফতারের বিষয়টি মাথায় নিয়েই জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে। এমপি লিটন হত্যার পর থেকে এপর্যন্ত সুন্দরগঞ্জ থানাসহ জেলার বিভিন্ন থানায় ১৬৫ জনকে আটক করা হলেও ২৩ জনকে হত্যাকা-ের সাথে সম্পৃক্ত থাকার সন্দেহে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
মিসকিন মুকুলের রিমান্ড আবেদনঃ এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গত বৃহস্পতিবার রাতে গ্রেফতার হওয়া সন্দেহভাজন ডিএম মাসুদুর রহমান মুকুল ওরফে মিসকিন মুকুল ওরফে ছোট এমপি’র ৭ দিনের রিমা- চেয়ে আদালতে আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান। গতকাল শনিবার বিকেলে গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) রিমা-ের আবেদন পৌঁছেছে বলে জানিয়েছেন কোর্ট পুলিশ পরিদর্শক মো. শাহ আলম। তিনি জানান, রবিবার (২২ জানুয়ারি) সকালে রিমা-ের আবেদন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) দাখিল করা হবে। আসামী এখন জেলহাজতে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ