Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধাদের ডিজিটাল পদ্ধতিতে সনদ দেয়া হবে : নৌমন্ত্রী

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : ডিজিটাল পদ্ধতিতে প্রকৃত মুক্তিযোদ্ধাদের সার্টিফিকেট দেবে সরকার। ফলে এটাকে কেউ আর ভুয়া বলতে পারবে না বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। গতকাল শনিবার সকালে মাদারীপুর নতুন শহরে এক কম্বল বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
এ সময় নৌপরিবহন মন্ত্রী আরো বলেন, ‘সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ না করলেও অধিকাংশ মানুষ মুক্তিযুদ্ধে সহযোগিতা করেছেন। যারা ট্রেনিং গ্রহণ করেছেন, মাঠে যারা সরাসরি যুদ্ধ করেছেন তারাই একমাত্র হবেন প্রকৃত মুক্তিযোদ্ধা।’
শাজাহান খান বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে অনেকেই মুক্তিযোদ্ধা হয়ে গেছে। তাদের তালিকা প্রায় ১ লক্ষের কাছাকাছি হয়েছে। এগুলো যাচাই-বাছাই করায় প্রশ্ন দাঁড়িয়েছে। যারা মুক্তিযোদ্ধা নন, তাদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেয়া যাবে না। সেই লক্ষ্যে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নামের তালিকা করে, ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাদ দেয়া হচ্ছে।’
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ^াস, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ