Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ১৫ হাজার নকল মোবাইল ফোনসেট ও দেড় কেজি স্বর্ণ উদ্ধার

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে মালয়েশিয়া থেকে আসা জোবায়ের আক্তার নামে এক যাত্রীর পেট থেকে দেড় কেজি স্বর্ণ বের করেছেন ঢাকা কাস্টমস হাউজ কর্মকর্তারা। এ ঘটনায় জোবায়ের আক্তারকে আটক করা হয়েছে।
গতকাল শনিবার জোবায়ের আক্তারকে এক্স-রে করে পানি খাইয়ে তিন ঘণ্টা চেষ্টার পর পেট থেকে বিশেষ কৌশলে এ স্বর্ণ বের করা হয়। ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার এইচ এম আহসানুল কবির বলেন, জোবায়ের আক্তার বিজি ০৮৭ বিমানযোগে কুয়ালালামপুর থেকে এসেছেন। তার বাড়ি নড়াইল। গোপন সংবাদের ভিত্তিতে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় চ্যালেঞ্জ করে তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি অস্বীকার করে আসছিলেন।
আহসানুল কবিরের ভাষ্যমতে,  প্রথমে তাকে বুঝিয়ে তার পেটে লুকানো স্বর্ণের বারগুলো স্বেচ্ছায় বের করে দিতে বলা হয়। কিন্তু ‘জোবায়ের সুপার কনফিডেন্ট। তার পেটে বিমানে খেয়ে আসা নাস্তা ছাড়া কিছু নাই! অগত্যা নিয়ে যাওয়া হলো হাসপাতালে এক্স-রে করাতে।
তিনি বলেন, ‘এক্স-রে রিপোর্ট দেখে তিনি কাস্টমস চেয়েও বেশি অবাক! ঘুমের ঘোরে মালয়েশিয়ান বন্ধুরা কি খাওয়াইছে না খাওয়াইছে! ঘোর কাটাতে দুই ঘণ্টা পার। তৃতীয় ঘণ্টা গেল তার সম্পূর্ণ প্রাকৃতিক পদ্ধতিতে পণ্য খালাস করাতে! পানি খাইয়ে, নানাবিধ শারীরিক কসরত আর চাপাচাপি করে রেক্টাম থেকে স্বর্ণ ডাউনলোড।
একটি-দু’টি নয়, ১৫টি চকচকে স্বর্ণ বার। ওজন এক কেজি ৫০০ গ্রাম। যার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। তাকে  জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে সোপর্দ করা হয়েছে।
এদিকে অপর এক ঘটনায় ১৪ হাজার নকল মোবাইল ফোন সেট জব্দ করেছে কাস্টমস। গতকাল শনিবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার খালাসের সময় এসব জব্দ করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন ব্রান্ডের ওই ১৪ হাজার ৯০০ ভুয়া আইএমইআই নম্বরযুক্ত মোবাইল ফোন সেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ