Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইনকিলাবের সংবাদে আর্থিক সহায়তা পেল মনি বেগম

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুলাউড়া উপজেলা সংবাদদাতা : ‘জাতিসংঘে অংশ নেয়া সেই মনির পরিবার মৃত্যুঝুঁকিতে’ শিরোনামে ইনকিলাবে সংবাদ প্রকাশের পর আর্থিক সহায়তা পেল বিশ্ববাসীর কাছে বাংলাদেশের একমাত্র শিশু প্রতিনিধিত্বকারী সেই মনি বেগম।
জানা যায়, প্রকাশিত সংবাদটি কুলাউড়ার কৃতী সন্তান বাংলাদেশ এনজিও ফাউন্ডেশেনের চেয়ারম্যান সাবেক সচিব এ এফ এম ইয়াহিয়া চৌধুরী কুলাউড়ায় অবস্থানকালে তার দৃষ্টিগোচর হলে তারই নির্দেশে একটি এনজিও সংস্থার সহযোগিতায় গত বুধবার কুলাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আসম কামরুল ইসলাম তার কার্যালয়ে মনি বেগমের উপস্থিতিতিতে ৫ হাজার টাকা নগদ অর্থ সহায়তা তুলে দেন। এ সময় এনজিও সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জাতিসংঘের ৭০তম অধিবেশনে ‘মনি বেগম বিশ্বের ১৯টি দেশ  থেকে ১৯ জন শিশু প্রতিনিধির মধ্যে জাতিসংঘের ৭০তম অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধি হয়ে শিশুমৃত্যুর হার হ্রাস, বাল্যবিবাহ রোধ, কমিউনিটি ক্লিনিকগুলোতে মা ও শিশুর চিকিৎসা নিশ্চিতকরণ, শিশু নির্যাতন বন্ধসহ শিশুবিষয়ক নানা কথা তুলে ধরে বক্তৃতার মাধ্যমে বিশ্ববাসীর কাছে।’
মনি বেগম এক প্রতিক্রিয়ায় বলেন, জাতিসংঘের অধিবেশনে যাওয়ার পূর্বে অনেকেই ফোন করেছেন, বাড়িতে এসে ছবি তুলে আনন্দ উল্লাস করলেন আর আজ মৃত্যুঝুঁকি নিয়ে বসবাস করছি ওইসব ব্যক্তিরা কোথায়, এটাই কি সমাজের নিয়ম! পাশাপাশি আমি ইনকিলাব পরিবারের কাছে চিরকৃতজ্ঞ।
উল্লেখ্য, গত ১১ জানুয়ারি ইনকিলাবের কুলাউড়া উপজেলা সংবাদদাতা ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হওয়া মনির পরিবার মৃত্যুঝুঁকি নিয়ে বসবাস করছে দেখে সরেজমিন চিত্রসহ একটি প্রতিবেদন করেন। সংবাদটি ইনকিলাবে প্রকাশিত হওয়ার পর আরো বিভিন্ন পত্রিকায় প্রকাশ পায়।



 

Show all comments
  • Mhoammad ২৯ আগস্ট, ২০২০, ৭:০০ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ