Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকাকে মূর্তির নগরী বানাতে দেয়া হবে না : সুপ্রিম কোর্ট থেকে মূর্তি সরাতে হবে -মুফতি ফয়জুল করীম

ইসলামী আন্দোলনের আজ বিক্ষোভ সমাবেশ

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:৪০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বিশ্বব্যাপী রাজধানী ঢাকাকে বলা হয় মসজিদের নগরী। আজকে মসজিদের নগরীকে মূর্তির নগরী হিসেবে পরিচিত করতে একটি নাস্তিক্যবাদী মহল উঠেপড়ে লেগেছে। বাঙালি জাতিসত্ত্বা ও চেতনাবোধকে ধ্বংস করতে মূর্তিপূজারিরা মরিয়া হয়ে উঠেছে। তিনি বলেন, মসজিদের নগরী এই ঢাকাকে সরকারের ভেতরের একটি কুচক্রি মহল মূর্তির নগরী বানাতে মরিয়া হয়ে উঠছে। পাঠ্যবইয়ে হিন্দু ও নাস্তিক্যবাদী বিতর্কিত বিষয় সংযোজনকারী আর এই মূর্তি সংস্কৃতির হোতারা একই সূত্রে গাঁথা। তারাই বারবার একের পর এক ষড়যন্ত্রমূলক কীর্তি-কলাপ করে জনগণ ও সরকারকে বিভ্রান্ত করছে। সরকারকে প্রশ্নবিদ্ধ করছে।
মুফতি ফয়জুল করীম বলেন, বাংলাদেশের সংস্কৃতিতে মূর্তি বা ভাস্কর্য নেই। এটা ৯৫ ভাগ মুসলমানেরর
চিন্তা চেতনারও পরিপন্থী। দীর্ঘদিন পর্যন্ত সুপ্রিম কোর্টের ইতিহাসে মূর্তি ছিল না, হঠাৎ করে কে বা কারা গ্রিক দেবীর মূর্তি সংস্কৃতি আমদানি করছে। এভাবে কারা  মুসলমানদেরকে মূর্তি পূজার দিকে নিয়ে যেতে চায়। ইসলামের ইতিহাসে মূর্তি নেই, বরং ইসলাম এসেছে মূর্তি ধ্বংস করতে। কাজেই পৌত্তলিকতার দিকে কারা আমাদেরকে নিয়ে যেতে চায়, ওই চিহ্নিত মহলটিকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
গতকাল বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় মারকাজুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টারের উদ্যোগে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম এ কথা বলেন। সম্মেলনে দেশের বরেণ্য উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।
আজ বিক্ষোভ সমাবেশ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আজ ২১ জানুয়ারি ২০১৭ শনিবার বিকেল ৩টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিস দেবীর মূর্তি অপসারণ এবং শিক্ষানীতি নিয়ে নাস্তিক্যবাদী চক্রান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ইসলামী আন্দোলনের জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সভাপতিত্ব করবেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।



 

Show all comments
  • আরীফ মাহমুদ ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৫১ এএম says : 0
    আমারও আপনার সাথে এক মত
    Total Reply(0) Reply
  • Mohammad Habibullah ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৫২ এএম says : 1
    এটি 14কোটি মুসলমানের ইমানী দাবী
    Total Reply(0) Reply
  • Rasel Talukder ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৫৫ এএম says : 0
    মূর্তি মুতি স্থাপন ঠিক না
    Total Reply(0) Reply
  • Nadim Rashel ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৫৬ এএম says : 0
    we are agree with you
    Total Reply(0) Reply
  • Md Alamin ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৫৬ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • Abu Alam ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৫৭ এএম says : 0
    Apne agea jan amraw asi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ