Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দলে শুদ্ধি অভিযান শুরুর ঘোষণা

বরিশাল মহানগর আওয়ামী লীগ

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:৪০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ সুষ্ঠ রাজনীতি চর্চা পুনরুদ্ধারসহ রাজনৈতিক সহাবস্থান ও এলাকার উন্নয়নের পাশাপাশি দলে শুদ্ধি অভিযান শুরুর ঘোষণা দিয়েছেন। গতকাল নগরীতে শহিদ আবদুর রব সেরনিয়াবাতের বাস ভবনে বিভিন্ন স্থানীয় ও জাতীয় গণমাধ্যম প্রতিনিধিদের সাথে মহানগর আওয়ামী  লীগ নেতৃবৃন্দ মতবিনিময় করছিলেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী’র সভাপতিত্বে সম্পাদক অ্যাডভোকেট কে এম জাহাঙ্গীর ও  যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদেক আবদুল্লাহসহ বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিগণ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।
মহানগর সভাপতি বলেন, ২০১৪-এর নির্বাচনে বিএনপি যদি অংশ নিত, তবে আজ সংসদে একটি শক্তিশালী বিরোধী দল থাকত। যা গণতন্ত্র, দেশ ও সরকার জন্যও ভাল হত। তিনি বলেন, আজ দেশে রাজনীতির একটি বন্ধাত্ম্য চলছে, ভাল মানুষ রাজনীতিতে ক্রমশ নিঃশেষ হয়ে আসছে। তিনি বরিশালে সরকার ও বিরোধী দলসমুহের রাজনৈতিক সহমর্মিতা ও সহযোগিতার পরিবেশ সৃষ্টির ওপরও গুরুত্বারোপ করেন। তিনি বলেন, খালেদা জিয়ার ভূলের কারণে আজ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। যা প্রকারন্তরে দেশের গণতন্ত্রকেও ক্ষতিগ্রস্থ করছে।
বরিশাল মহানগরীতে আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নামে কতিপয় উশৃঙ্খল কর্মীর নানা অনৈতিক আচরণ বন্ধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের কথা জানিয়ে তিনি বলেন, নগরীর ৩০টি ওয়ার্ডে  কাউন্সিল করে কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করা হয়েছে। এছাড়া কর্মীদের জন্য রাজনৈতিক ও সামাজিক প্রশিক্ষণেরও আয়োজন করা হচ্ছে বলে জানান তিনি। আগামী সিটি নির্বাচনকে সামনে রেখে মহানগরীতে আওয়ামী লীগকে সুসংগঠিত করার কথাও জনান মহানগর আওয়ামী লীগ সভাপতি। পাশাপাশি বরিশাল মহানগরীর পরিবহন সমস্যাসহ বিভিন্ন নাগরিক সুবিধা নিয়েও তিনি খোলামেলা কথা বলেন। যেকোন  সমস্যায় দল জনগণের পাশে দাঁড়াবে বলেও জানান তিনি। বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিগণও সভায় খোলামেলাভাবে তাদের মতামত ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ