Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খামারিদের ঋণ সহায়তা দিবে এফবিসিসিআই

প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ দেশের প্রতিটি জেলায় ৫ হাজার গরু পালনের ব্যবস্থা রেখে একটি করে খামার করতে অর্থঋণ সহায়তার আশ্বাস দিয়েছেন এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। আর প্রত্যেক খামারিকে অন্তত ২০০ গরুর খামার তৈরির জন্য সহযোগিতার কথাও জানান তিনি।
পাশাপাশি টেকনিক্যাল সাপোর্ট এবং বিল্ডিং করার অর্থ সহায়তা দেয়া হবে বলেও জানান এফবিসিসিআই’র সভাপতি। গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে মৎস্য ও পোষাপ্রাণী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ সহযোগিতার কথা জানান তিনি।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রী নারয়ণ চন্দ্র চন্দ, সচিব মো. মকসুদুল হাসান খান এবং এনিমেল হেলথ কোম্পানিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আহকাব) ডা. মো নজরুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দেশে পশু সম্পদ উন্নয়নের সম্ভাবনার কথা উল্লেখ করে এসবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বলেন, খামারিদের সমস্যায় সরকারের পদক্ষেপ জরুরি।
তিনি বলেন, খামারিরা এসব ব্যবস্থা নিলে এবং সরকারিভাবে খামারিদের সহযোগিতা করা হলে ভারতীয় গরুকে আর নদী সাঁতরে পর হয়ে আসতে হবে না। আমরা নিজেরাই যথেষ্ট গরু উৎপাদন করতে পারবো। দেশের বিভিন্ন অঞ্চলের কথা তুলে ধরে মাতলুব আহমাদ বলেন, যথেষ্ট সুযোগ রয়েছে গরু পালন করার। বিল অঞ্চলে ডেইরি ফার্ম যারা করবেন, তাদের সরকারের জমি লিজ দেয়ারও আহŸান জানান তিনি। খামারিদের বর্তমান সমস্যা তুলে ধরে তিনি বলেন, আমদানি করা দুধ পাওয়া যায় ৩০ থেকে ৩৫ টাকায়। আর খামারিদের দুধ উৎপাদনে খরচ পড়ে ৪০ টাকা। এ সমস্যা সমাধানের দাবি জানান তিনি।

 



 

Show all comments
  • md :akter hossain ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৪৩ এএম says : 0
    আমার বাড়ি সিরাজগঞ্জ ,আমার একটা ছোট খামার আছে।আমি ওটাকে বড় পরিশরে করতে চাই,তাই আমার কিছু লোন লাগবে। যদি আমাকে সহযোগিতা করেন তাহলে উপকিত হব।
    Total Reply(0) Reply
  • মোঃইসমাইল হোসেন ২৪ আগস্ট, ২০১৮, ৮:০৭ পিএম says : 0
    আমার অন্য ধরনের ব্যবসা আছে ।আমি গরুর কামার করতে চাই।আমার লোন দরকার কি বাবে পেতে পারি।
    Total Reply(0) Reply
  • md.zahangir alom ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:২০ পিএম says : 0
    আমার বাড়ী সিরাজগ জেলা কাজিপুর থানা।আমার একটি ছোট গরুর খামার আছে। আমি কিছু টাকা ঋন পেলে খামারটি বড় করতে পারি।
    Total Reply(0) Reply
  • ঋণ প্রস্তাব ১৯ অক্টোবর, ২০১৯, ৮:৪৯ পিএম says : 0
    আমরা সমস্ত আন্তরিক ও সম্মানিত লোকদের loansণ অফার করি যারা আমাদের প্রয়োজন তাদেরকে আমরা 1000 থেকে শুরু করে 3,000,000 অবধি আরও knowingণ দিতে পারি তা জেনেও যে আমরা প্রতি বছর আমাদের সুদের হারের জন্য 2% প্রতি বছরে যে পরিমাণই অনুরোধ করি না কেন, সময়কাল ফেরতের পরিমাণ 2 বছর 20 বছর অবশ্যই loanণ প্রাপ্ত পরিমাণের উপর নির্ভর করে your আপনার আবেদন finণ অর্থের প্রয়োজনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, আমরা আপনার স্বভাবের অবস্থানে রয়েছি more আরও তথ্যের জন্য ইমেলের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে দ্বিধা করবেন না: [email protected]
    Total Reply(0) Reply
  • রুবেলহাওলাদার ২৮ জুলাই, ২০২০, ২:৫৮ এএম says : 0
    আমার বাড়ি মাদারী পুর শিবচর ,আমার একটা ছোট খামার আছে।আমি ওটাকে বড় পরিশরে করতে চাই,তাই আমার কিছু লোন লাগবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খামারিদের ঋণ সহায়তা দিবে এফবিসিসিআই
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ