Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রশাসনে সাংবাদিকদের আরো নজরদারি চান তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যেসব সরকারি দফতরের সঙ্গে জনগণের  বেশি সম্পৃক্ততা রয়েছে সেসব জায়গায় নজরদারি বাড়াতে সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সচিবালয়ে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নব-নির্বাচিত কমিটির সদস্যরা সৌজন্য সাক্ষাতে গেলে তিনি একথা বলেন।
তিনি বলেন, সরকারের যেসব বিভাগ জনগণকে সেবা দিয়ে থাকে সে বিভাগগুলোর ওপর আরও নজরদারি বাড়ান এবং যেসব বিভাগ উন্নয়ন কর্মকা-ের সঙ্গে জড়িত সেখানে অপচয়, ক্ষমতার অপব্যবহার হচ্ছে কি না, এটা আপনারা নজরে রাখবেন। যে বিভাগগুলো আইন-শৃঙ্খলা রক্ষায় জড়িত সেখানে যথাযথভাবে আইন-শৃঙ্খলা রক্ষার কাজ হচ্ছে কি না, সেটা আপনারা দেখবেন। সার্বিকভাবে সরকার জনগণকে সেবা, নিরাপত্তা, দিচ্ছে কি না, জনগণের সমস্যা যথাসময়ে শুনতে পাচ্ছে কি না, সে বিষয়ে আপনাদের প্রখর নজরদারি প্রশাসনের স্বচ্ছতা আরো নিশ্চিত করবে।
সরকারি দফতরগুলোতে গণমাধ্যমকর্মীদের নজরদারি বাড়লে প্রশাসনের জবাবদিহিতা বাড়ার পাশাপাশি গণতন্ত্র মজবুত হবে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী। অনুষ্ঠানে প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন। বিএসআরএফ সভাপতি শ্যামল সরকারের নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের সহ-সভাপতি তালুকদার হারুন, সাধারণ সম্পাদক মহসিন আশরাফ, সহ-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ বাদল, অর্থ সম্পাদক দীন ইসলাম, দফতর সম্পাদক মাসুদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফসীহ উদ্দিন মাহতাব এবং কার্যনির্বাহী সদস্য তপন বিশ্বাস, প্রসূন আশীষ, মাসউদুল হক, রাকিব উদ্দীন ও হাবিবুর রহমান। গত ১৩ জানুয়ারি বিএসআরএফের দ্বি-বার্ষিক সাধারণ সভায় ২০১৭-১৮ মেয়াদে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ