Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের গ্রাহক ১ কোটি ৭৫ লাখ

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে ২০১৮ সালের মধ্যে দেশের বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী ৯০ শতাংশ পরিবারের মধ্যে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। আলোকিত বাংলাদেশ গড়তে ‘শেখ হাসিনার উদ্যোগ- ঘরে ঘরে বিদ্যুৎ’ এই স্লোগান ধারণ করে আলোর পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর সেই লক্ষ্যে সোনার বাংলা গড়তে প্রতি মাসে নতুন লাইন নির্মাণ এবং বিদ্যুৎ সংযোগের মাধ্যমে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রম সারাদেশে ব্যাপকভাবে সম্প্রসারিত হচ্ছে।
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড দেশের বিশাল জনগোষ্ঠীকে বিদ্যুৎ সুবিধার আওতায় নিয়ে আসতে বদ্ধপরিকর। এই বিশাল কর্মযজ্ঞ বাস্তবায়নের লক্ষ্যে গত ডিসেম্বর ’২০১৬ পর্যন্ত বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনস্থ ৭৯টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের আওতাধীন এলাকায় ১ কোটি ৭৫ লাখ গ্রাহককে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে, যা বাপবিবো এবং পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের একটি বিশাল অর্জন এবং যুগান্তকারী পদক্ষেপ। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের গতিশীল নেতৃত্ব, বলিষ্ঠ পদক্ষেপ, নিষ্ঠা, আন্তরিকতা, সততা এবং ঐকান্তিক প্রচেষ্টার ফলশ্রুতিতে এই বিপুল সংখ্যক গ্রাহককে বিদ্যুৎ সুবিধা প্রদান করা সম্ভব হয়েছে। ধারাবাহিকভাবে এই সফলতা অর্জন করায় বাপবিবোর্ড এবং ৭৯টি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা/কর্মচারীগণকে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন এবং এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ