Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কার্যকর হতে ৫ বছর লেগে যেতে পারে-ড. শাহদীন মালিক

৭ খুনের মামলার রায়

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বহুল আলোচিত নারায়ণগঞ্জের ৭ খুন মামলার রায় হলেও তা কার্যকর হতে অন্তত ৫ বছর সময় লেগে যেতে পারে বলে মনে করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ডা. শাহদীন মালিক। কারণ হিসেবে তিনি বলেন, কোর্টে এই ধরনের মামলা আরও অনেক ঝুলে আছে। তাই ঝুলে থাকা মামলা সম্পন্ন হতে এবং এই মামলার রায় পেতে প্রায় ৫ বছর লেগে যেতে পারে। তিনি বলেন, আপিল বিভাগে এই মৃত্যুদন্ডাদেশ পঞ্চদশ সংশোধনীতে ফিরিয়ে আনা হয়েছে। তাই আমার মতে পুনর্বিবেচনার জন্যও সময় এসেছে। নয়তো এই রায় কার্যকর হতে যে সময় লাগবে তা কারো কাম্য নয়। গতকাল বুধবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
বহুল আলোচিত নারায়ণগঞ্জের ৭ খুন মামলায় রায়ে অন্যদের মতো সন্তোষ জানিয়েছেন বিশিষ্ট জনেরাও। এই রায়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে বলে মনে করছেন সাবেক বিচারপতি আমিরুল ইসলাম। তিনি বলেন, এই মামলার মতো সকল মামলার বিচারকার্য যেমন ত্বরিতগতিতে হয় সেই দিকেই কর্তৃপক্ষের মনোযোগ দেয়া উচিত বলে মনে করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ