Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশ এগিয়ে নিতে আমাদের একটা স্ট্যান্ডার্ড থাকতে হবে-সৈয়দ আশরাফ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন,  দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে সবার ক্ষেত্রে আমাদের একটা নতুন স্টান্ডার্ড থাকা চাই। আমাদের আচরণ, চলাফেরা, কথাবার্তা এবং মেধার সবকিছুর মধ্যে একটা স্ট্যান্ডার্ড থাকতে হবে।
গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর বাংলাদেশ শিল্প ও বিজ্ঞান গবেষণা পরিষদ (বিসিএসআইআর) আয়োজিত ‘জীবনমান উন্নয়নে কেমিক্যাল মেট্রোলজি : ডেজিগনেটেড রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টসের প্রস্তুতি’ শীর্ষক সেমিনারের তিনি এসব কথা বলেন। বিসিএসআইআরের চেয়ারম্যান ফারুক আহমেদের সভাপতিত্বে বিজ্ঞান ও প্রযুক্তি সচিব সিরাজুল হক খান, এফবিসিসিআই‘র সভাপতি মাতলুব আহমেদ, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, ইউনিলভার বাংলাদেশের চেয়ারম্যান কামরান বাকর প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৮ জানুয়ারি, ২০১৭, ২:১৬ পিএম says : 0
    জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ সাহেবের কথাটা সহজ মনে হয় কিন্তু তার এই কয়েকটা শব্দের মধ্যে যে বিরাট একটা ব্যাখা লুকায়িত সেটাই ভাববার বিষয়। আমরা আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি এখন ভারত আর পাকিস্তান কিংবা মালোয়েশিয়া বা ভূটান নিয়ে ভাবলে হবে না আমাদেরকে এখন বিশ্বের উন্নত দেশের সাথে তাল মিলিয়ে চলতে হবে তাই আমাদেরকে একটা নুন্যতম মর্যাদা সম্পন্ন জাতী হিসাবে নিজেদেরকে পরিচিত করতে হবে। আওয়ামী লীগের নেতা ও কর্মীদের জন্য এটা একটা দিক নির্দেশনা। এখন সবাইকে তার এই দিক নের্দেশনা মেনে চলতে হবে তাহলেই দেশ ক্রমান্বয়ে এগিয়ে যাবে এতে কোন ভুল নেই। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক পথে চলার তৌফিক দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ