Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই বছরের মধ্যে বিনিয়োগ ৩২ শতাংশে উন্নীত হবে : অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামী দুই বছরের মধ্যে সরকারি-বেসরকারি বিনিয়োগ ৩২ শতাংশে উন্নীত হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। গতকাল বাংলাদেশ বাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ ব্যাংক শাখা আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
অর্থমন্ত্রী বলেন, আশা করছি বিনিয়োগ বাড়ার সঙ্গে সঙ্গে আমরা আগামী দুই বছরের মধ্যে আট শতাংশ প্রবৃদ্ধিও অর্জন করতে পারব। ‘২০১৬ সাল ছিল অর্থনীতির জন্য একটি উপযুক্ত সময়। কারণ এ সময়ে কোনো জ্বালাও-পোড়াও কর্মসূচিসহ দেশে অরাজকতা হয়নি। আর বর্তমানে সার্বিক পরিস্থিতি স্থিতিশীল থাকার কারণে বাংলাদেশে বিনিয়োগ করার এখন উত্তম সময়।’
বাংলাদেশ বাংকের গভর্নর ফজলে কবির বলেন, দেশের অদক্ষ জনশক্তি বাংলাদেশের জন্য একটি বড় সমস্যা। তাই অতি দ্রুত এ সমস্যা সমাধানে আমাদের কাজ করতে হবে।
এ ছাড়া গত বছর আমাদের রেমিট্যান্স প্রবাহ একটু খারাপ থাকলেও চলতি বছর এ সমস্যা সমাধান হবে বলেও আশা প্রকাশ করেন গভর্নর।
বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ ব্যাংক শাখার সভাপতি  হাবিবুর রহমানের সভাপতিত্ব এ আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, আবু হেনা রাজি হাসান, এস এম মনিরুজ্জামান, সংঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. এ কে আবুল মোমেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ