Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দর্শক মাতালেন আইয়ুব বাচ্চু

মেগা বিচ কার্নিভাল

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে মেগা বিচ কার্নিভালের কনসার্টে গান গেয়ে দর্শক মাতালেন জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ড দল এলআরবি। মন মাতানো গানে দর্শক ও শ্রোতাদের উচ্ছ্বাসে সৈকতে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। কন কনে শীত উপক্ষো করে কার্নিভালের শেষ দিন সোমবার গভীর রাত পর্যন্ত সৈকতে হাজারো আয়ুব বাচ্চুর ভক্ত গানে গানে উল্লাসে মেতে ওঠে। কোথাও তিল পারিমাণ ঠাঁই ছিলোনা।
নিরাপত্তার স্বার্থে পুলিশ, র‌্যাব, ট্যুরিস্ট পুলিশ ও নৌ-পুলিশের টহল ছিলো জোরদার। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশে পর্যটন করপেরেশনের যৌথ উদ্যোগে এই প্রথম বারে মত পর্যটন কেন্দ্র কুয়াকাটায় তিনদিন ব্যাপী মেগা বিচ কার্নিভালের আয়োজন করেন। তবে এ আয়োজনে সমন্বয়হীনতার ও প্রচার প্রচারণা না থাকার স্থানীয়দের একাধিক অভিযোগ রয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, কনসার্টে- আমি তো প্রেমে পড়িনি, আমি কষ্ট পেতে ভালোবাসি, সেই তুমি কেন এতো অচেনা হলে, তারা ভরা রাতে এবং মাধবী থেকে শুরু করে দর্শক নন্দিত বেশ কিছু জনপ্রিয় গান পরিবেশন করেন আইয়ুব বাচ্চু। আইয়ুব বাচ্চু একের পর এক গান শুনে দর্শনার্থী ও পর্যটকরা মুগ্ধ হয়েছে। অনেকেই নিজ মোবাইলে ছবি তুলে সাথে সাথে সামাজিক গণমাধ্যমে ফেইসবুকে পোস্ট করতেও দেখা গেছে।
এর আগে একই দিন দুপুরে কুয়াকাটা সৈকত পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয় ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন’র এডিশনাল এস পি পুলিশ মীর ফসিউর রহমান, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম সাদিকুর রহমান ও পৌর মেয়র আব্দুল বারেক মোল্লাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। ট্যুজিম সংশ্লিষ্ট ব্যবসায়ী, বিচে’র ক্যামেরা ম্যানসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেছেন।
স্থানীয় যুবক জহিরুল ইসলাম মিরন বলেন, এধরনের অনুষ্ঠান এই প্রথম।এ রকম আয়োজন যেন কুয়াকাটায় প্রতিবছরই হয় এমন আশা প্রকাশ করেন তিনি।
কুয়াকাটা হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, মেগা বিচ কার্নিভ্যাল উদ্যাপনে কিছুটা সমন্বয়হীনতা ছাড়াও প্রচার প্রচারণা ছিলো খুবই কম। এছাড়া সৈকতে ছিলো চরম অব্যবস্থাপনা বলে তিনি জানিয়েছেন।
ট্যুরিজম বোর্ডের অতিরিক্ত সচিব অপরুপ চৌধুরী জানিয়েছেন, পর্যটকবান্ধব ব্যবসায়ী হতে হবে প্রত্যেক ব্যবসায়ীর।
পটুয়াখালী পুলিশ সুপার সৈয়দ মোশফিকুর রহমান জানান, কার্নিভাল উৎসবে অংশ নেয়া পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিলো। এছাড়াও, র‌্যাব, পুলিশ, আনসার ও ভিডিপি সদস্যরা পুরো সৈকত জুরে টহলে ছিলো বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ