Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আরেক খাদিজা জকিগঞ্জে জুমা বেগমকে কোপানোর ঘটনায় আটক-১

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জকিগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : জকিগঞ্জের রসুলপুর গ্রামে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মুসলিম আলীর মেয়ে বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্রী জুমা বেগমকে ও তার মা করিমা বেগমকে কোপানোর ঘটনায় রোববার রাতে হামলাকারী বাহারের ভাই নাছির উদ্দিনকে (২৬) আটক করেছে থানা পুলিশ।
জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার জানিয়েছেন, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং হামলাকারীর ভাই নাসির উদ্দিনকে আটক করেছে। এ ঘটনায় জুমার পরিবার এখনো মামলা দায়ের করেনি। জুমা ও তার মা সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ৪ তলার ৬ নাম্বার মহিলা সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন থাকায় মামলা করতে তাদের বিলম্ব হচ্ছে বলে তারা জানিয়েছে। হামলাকারী বাহারউদ্দিনকে আটক করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে।
অপরদিকে জানা গেছে, হামলাকারী বাহার উদ্দিন সিলেট সরকারী আলিয়া মাদ্রাসার আলিমের ছাত্র। সে জকিগঞ্জের পূর্ব ইছামতি মাদ্রাসায় খ-কালীন শিক্ষক। সাবেক ইউপি সদস্য আব্দুল জলিলসহ স্থানীয় একাধিকজন জানান, প্রেমঘটিত কারণ থেকেই এ হামলার ঘটনা ঘটেছে। বাহার ও জুুমার মধ্যে র্দীঘদিন থেকে প্রেম চলে আসছিল। প্রায় তিন মাস আগে বাহার জুুমাকে আদালতের মাধ্যমে বিয়ে করে বলে জানা যায়। কিন্তু জুমার মা তাকে বাহারের হাতে তুলে না দেয়ার কারণেই ক্ষুব্ধ হয়ে বাহার রোববার দুপুরের দিকে কালিগঞ্জ বাজারে যাবার পথে রসুলপুর গ্রামের নিকট এ ঘটনা ঘটিয়েছে। হামলাকারী বাহার এক সময় জুুমার গৃহ শিক্ষক ছিল বলেও সাবেক মেম্বার আব্দুল জলিল জানান। ৩ ভাই ৩ বোনের মধ্যে জুমা তৃৃতীয়। ৬ ভাই বোনের মধ্যে বাহার চতুর্থ। তবে কেউ কেউ বলেছেন আদালতের মাধ্যমে তাদের বিয়ে হয়নি। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এ ঘটনা ঘটেছে।
আহতদের চিকিৎসার তত্ত্বাবধানে হাসপাতালে সাথে থাকা ইউপি সদস্য আব্দুল কাদির জানান, জুমা বেগমের সাথে বাহারের বিয়ের কোন তথ্য আমার জানা নেই। আমাকে মেয়ের মা ১৫ দিন পূর্বে জানিয়েছিলেন, বাহার জুমার পরিবারে বিয়ের প্রস্তাব দিয়েছে কিন্তু এখনো জুমার বিয়ের বয়স হয়নি জানিয়ে বিয়ে দিবেন না বলে বাহারকে জানিয়েছেন। এরপর এ হামলার ঘটনা ঘটে। বাহারের সাথে জুমার প্রেমঘঠিত সম্পর্কের বিষয়ে জুমার মা করিমা বেগম কোন কিছু জানেন না বলেও তাকে জানিয়েছেন বলেও তিনি জানান। জুমা ও তার মা করিমা বেগম চিকিৎসাধীন থাকায় এ বিষয়ে তাদের সাথে কথা বলা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ