Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অতিরিক্ত ডিআইজি হলেন কাহার আকন্দ

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার হিসেবে চুক্তিতে নিয়োজিত আবদুল কাহার আকন্দকে অতিরিক্ত ডিআইজি পদে নিয়োগ দিয়েছে সরকার।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা, পিলখানা হত্যাকা-সহ আলোচিত বহু মামলার তদন্ত করেছেন কাহার আকন্দ। এই পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলার বিষয়টিও তদন্ত করছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল সোমবার কাহার আকন্দকে ১২ জানুয়ারি বা তার যোগদানের তারিখ থেকে এক বছরের চুক্তিতে অতিরিক্ত ডিআইজি পদে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। তার চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে। বিগত চারদলীয় জোট সরকার কাহার আকন্দকে চাকরিচ্যুত করলে আদালতের মাধ্যমে সাত বছর পর ২০০৯ সালের ২৮ জানুয়ারি তিনি চাকরি ফিরে পান। তার একদিন পরই তিনি অবসরে যান। পরে ২০১০ সালের ১২ জানুয়ারি চুক্তিতে আবার সিআইডিতে ফেরেন অভিজ্ঞ এই কর্মকর্তা। এরপর চার দফায় তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ ২০১৫ সালের ১৪ জানুয়ারি বিশেষ পুলিশ সুপার হিসেবে কাহার আকন্দের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ায় সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ