Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগের ৪ সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দীর্ঘ এক যুগ পার হওয়ার পর আওয়ামী লীগের সহযোগী চারটি সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা হয়েছে। ঘোষণা অনুযায়ী আগামী ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের, ১১ মার্চ যুব মহিলা লীগের, ১৯ মার্চ তাঁতি লীগের, ২৯ এপ্রিল আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন হবে।
গতকাল সোমবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের এই তারিখ  ঘোষণা করেন। সংগঠনগুলোর মধ্যে যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৪ সালে। নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক করে কমিটি হয়।
মহিলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটিও হয়েছে ১৩ বছর আগে। ২০০৩ সালের ১২ জুলাই কাউন্সিলে আশরাফুন্নেসা মোশাররফ সভাপতি ও পিনু খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
১৬ বছর ধরে আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতির দায়িত্বে আছেন সাহারা খাতুন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান তিনি। এখন সংসদ সদস্য সাহারা আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য।
এক যুগেও সম্মেলন আয়োজন করতে পারেনি তাঁতি লীগ। ২০০৪ সালের ৮ আগস্ট সংগঠনের আহ্বায়কের দায়িত্ব পান এনাজুর রহমান চৌধুরী।
সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ