Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুপ্রিমকোর্ট চত্বরের মূর্তি অপসারণ না করলে তীব্র আন্দোলন গড়ে উঠবে -ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ

২১ জানুয়ারি বিক্ষোভ সমাবেশ ও মিছিল

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মূর্তি স্থাপন মুসলমানদেরকে মূর্তি পূঁজার দিকে নিয়ে যাওয়ার চক্রান্ত চলছে। তিনি বলেন, মূর্তি ইসলামী সংস্কৃতি বিরোধী। অবিলম্বে এ মূর্তি অপসারণ না করলে সর্বত্র তীব্র আন্দোলন গড়ে উঠবে। মূর্তি বা ভাস্কর্য অমুসলিমদের সংস্কৃতি, এটা মুসলমানদের সংস্কৃতি হতে পারে না। ইসলাম এসেছে মূর্তি বা ভাস্কর্য প্রতিহত করে একত্ববাদ প্রতিষ্ঠা করার জন্য। কিন্তু মুসলমানের দেশে রাস্তার মোড়ে কিংবা গুরুত্বপূর্ণ স্থানে ইসলামী চেতনা বিরোধী কোন ভাস্কর্য স্থাপন মেনে নেয়া যায় না। গ্রীস দেবীর মূর্তির ভাস্কর্য একহাতে তলোয়ার অন্যহাতে পাল্লা। এটা মুসলমানের বাংলাদেশে হতে পারে না। তারা বলেন, মূর্তি প্রতিস্থাপন করে বিশেষ মহলকে খুশি করার চেষ্টা করা হচ্ছে। দেশের ৯২ ভাগ মুসলমান এর বিরুদ্ধে রাজপথে প্রতিবাদ গড়ে তুলতে বাধ্য হবে। তারা বলেন, বিমানবন্দরে মূর্তিস্থাপনের চক্রান্ত ঈমানদার জনতা আন্দোলনের মাধ্যমে রুখে দিয়েছিল। সুপ্রিম কোর্ট চত্বরের মূর্তি অপসারণ করতেই হবে। তারা মূর্তি বা ভাস্কর্যের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার ভুমিকা পালনের দাবি জানান।
গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ শ্যামপুর থানা শাখার দাওয়াতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সেভেন স্টার মাকের্ট মিলনায়তনে থানা সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সেক্রেটারি আলহাজ বেলাল হোসাইন আরিফের পরিচালনায় দাওয়াতি সম্মেলনে বক্তব্য রাখেন আলহাজ্ব আনোয়ার হোসেন, মুহাম্মদ হুমায়ূন কবির প্রমুখ।
সভায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীস দেবীর মূর্তি অপসারণের দাবিতে ২১ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফলের আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ