Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভেদ সৃষ্টিকারি উস্কানিদাতারা বিএনপি জামায়াতের এজেন্ট : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়ার মিরপুরে জাসদ নেতার বাড়ি পুড়িয়ে দেয়া ও আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে জাসদ অফিসে হামলা ও আগুন দেয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, আমরা এখনও বিপদমুক্ত না, এখনও জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক খালেদা জিয়া আত্মসমর্পণ করেনি, এখনও জঙ্গি সন্ত্রাসীরা এদিক-ওদিক আক্রমণ করছে। তাই বাংলাদেশ এখনও নিরাপদ হয়নি। এরকম একটি পরিস্থিতিতে আওয়ামী লীগ এবং জাসদের মাঝে যারা বিভেদ তৈরি করতে চাচ্ছে, তারা বাংলাদেশে অনৈক্য সৃষ্টি করতে চাচ্ছে। যারা ১৪ দল ও আওয়ামী লীগের ভিতরে ঐক্য বিনষ্ট করে, উস্কানি দেয়, যারা লুটপাট ও দলাবাজিতে জড়িত, তারা আসলে দেশের শত্রু, শেখ হাসিনার শত্রু ও ঐক্যের শত্রু।
কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা আওয়ামী লীগে বিএনপির এজেন্ট রয়েছে দাবি করে তিনি বলেন, মিরপুর ও ভেড়ামারায় একটি গোষ্ঠী রয়েছে যারা জয় বাংলা ধানের শীষ। দিনে আওয়ামী লীগ, রাতে পুরান চেহারা। এখানে আওয়ামী লীগ ও জাসদের বিভেদ সৃষ্টিকারী উস্কানি দাতারা আসলে বিএনপি জামায়াতের এজেন্ট।
তথ্যমন্ত্রী আরও বলেন, মিরপুর উপজেলার শীর্ষ আওয়ামী লীগ নেতৃত্বের সামনে বিএনপি-জামায়াত থেকে যোগদানকারি আওয়ামী লীগের নব্য কর্মীরা বিএনপি-জামাতের দুষ্কৃতকারিরা আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে এই আক্রমণ চালিয়েছে। এই ঘটনায় দলের তরফ থেকে দুইটি মামলা করা হবে এবং তদন্ত করে যারা জড়িত হয় তাদেরকে আইনের আওতায় আনতে হবে।
জাসদ নেতাদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহবান জানাতে জাসদ সভাপতি ইনু বলেন, শত উস্কানির মধ্যেও প্রত্যেকটা জাসদ কর্মীদের মাথা ঠা-া রেখে শান্ত থাকতে হবে। কোনো অবস্থাতেই আইন নিজের হাতে তুলে নেয়া যাবে না এবং প্রশাসনকে সহযোগিতা করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে যে বিস্ময়কর উন্নয়নের ধারা চলছে, জঙ্গি সন্ত্রাসীদের দমনের ঘটনা ঘটছে তেমন একটা পরিস্থিতিতে ঐক্য বজায় রেখে শান্ত থাকতে হবে।
হত্যাকা-ের সাথে যারা জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবির পাশাপাশি অগ্নিসংযোগ, ভাঙচুরের সাথে জড়িত দুষ্কৃতিকারিদেরও শাস্তি দাবি করেন তিনি।
গতকাল শুক্রবার সকালে মিরপুর উপজেলা জাসদ অফিস প্রাঙ্গনে লুৎফর রহমান সাবু হত্যাকা-, জাসদ নেতা মশিউর রহমান মিলনের বাড়ি ও জাসদ কার্যালয়ে অগি-সংযোগের প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতার দাবিতে আয়োজিত সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাসদের সভপতি হাজি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলীয় নেতাকর্মীরা। গত বুধবার মিরপুরে সাবুকে দুর্বৃত্তরা হত্যা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ